Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদোর ছোঁয়ায় প্রথম আরব কাপের স্বাদ পেল নাসের

স্পোর্টস ডেস্ক
১২ আগস্ট ২০২৩ ২৩:৪৭

বয়স বাড়লেও দলের সবচেয়ে প্রয়োজনের মুহূর্তে রোনালদোর সেই রোনালদোসুলভ ব্যাপারটা থেকেই গেছে। ক্রিস্টিয়ানো রোনালদো যোগ দেওয়ার আগে কখনোই আরব কাপের ফাইনালে উঠতে পারেনি আল নাসের। এবার রোনালদোকে সেনাপতি করে নতুন রণে নেমেছিল নাসের। আর প্রথম যুদ্ধেই বাজিমাৎ।

ম্যাচের ৫১ মিনিটে আল হিলাল গোল করে লিড নেয়। এরপর পিছিয়ে পড়া আল নাসেরকে প্রথমে গোল করে সমতায় ফেরান ম্যাচের ৭৪তম মিনিটে। তবে সেখানেই থেমে থাকেননি রোনালদো। দলকে তখনও প্রথমবারের মতো আরব কাপ এনে দেওয়া বাকি। নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতায় শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে ৮ম মিনিটের মাথায় হেড দিয়ে গোল করে আল নাসেরকে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে নেন রোনালদোই।

বিজ্ঞাপন

যদিও মাঠে থেকে দলের জয় শেষ পর্যন্ত দেখতে পারেননি রোনালদো। ১১৫তম মিনিট বাঁ হাঁটুতে চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন রোনালদো। তবে মাঠ ছাড়ার আগে দলের জয় নিশ্চিত করে রোনালদো। আল হিলালের বিপক্ষে ২-১ গোলের জয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আরব ক্লাব কাপের শিরোপা জয় করে আল নাসের।

ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবে নাম লিখিয়ে নতুন এক অধ্যায়ের সূচনা যেমন করেছেন। তেমনই আল নাসরের জন্যও নতুন এক ইতিহাস লেখা শুরু তার হাত ধরেই। ১৯৫৫ সালে প্রতিষ্ঠিত ক্লাবটি কখনোই আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের ফাইনালে উঠতে পারেনি। তবে রোনালদোর হাত ধরেই নতুন ইতিহাস লিখল ক্লাবটি। সেমিফাইনালে গোল করে আল নাসরকে প্রথমবারের মতো নিয়ে গেলেন আরব কাপের ফাইনালে। এরপর ফাইনালে নতুন করে ইতিহাস লিখলেন সেই রোনালদোই।

বিজ্ঞাপন

আরব কাপের শেষ ষোলোতে ম্যাচের শেষ মুহূর্তে দুর্দান্ত এক গোল করে দলকে তুলেছিলেন কোয়ার্টার ফাইনালে। তারপর রাজা কাসাব্লাঙ্কার বিপক্ষে আরেকটি দুর্দান্ত গোল করে দলকে তুললেন সেমিফাইনালে। আর ফাইনালে জোড়া গোল করে দলকে এনে দিলেন শিরোপা।

ফাইনালে ম্যাচে তখন ৭১ মিনিট। এক গোলে পিছিয়ে থাকা অবস্থায় আল নাসের পরিণত হলো দশজনের দলে। এর তিন মিনিট পরই গোল করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সমতায় ফিরল দল। ৭৮ মিনিটে লাল কার্ড দেখলেন আল নাসেরের আরও একজন। যদিও সেই খেলোয়াড় ছিলেন মাঠের বাইরে। নব্বই মিনিটের খেলা সমতায় শেষের পর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৮তম মিনিটে আবারও রোনালদোর গোল।

এগিয়ে যাওয়ার কিছুক্ষণ পর লাল কার্ড দেখেন আল নাসের কোচ, ছেড়ে যান ডাগআউট। ম্যাচের ১১৫তম মিনিটে পায়ে ব্যথা নিয়ে মাঠ ছেড়ে যেতে হয় রোনালদোকেই। তবে সব বাধা ডিঙিয়ে শেষ পর্যন্ত আল হিলালকে ২-১ গোলের ব্যবধানে প্রথমবারের মতো আরব কাপের শিরোপা ঘরে তুলল আল নাসের।

সারাবাংলা/এসএস

আরব কাপ আরব ক্লাব কাপ আল হিলাল বনাম আল নাসর ক্রিস্টিয়ানো রোনালদো টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর