Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেইনের শিরোপা অপেক্ষা বাড়িয়ে সুপার কাপ জিতল লাইপজিগ

স্পোর্টস ডেস্ক
১৩ আগস্ট ২০২৩ ০৪:১২

শনিবারই ইংল্যান্ড থেকে উড়ে জার্মানিতে পৌঁছেছেন হ্যারি কেইন। আর এদিনেই সুযোগ ছিল নিজের ক্যারিয়ারে প্রথম শিরোপা জয়ের। তবে ক্যারিয়ারের প্রথম শিরোপার জন্য কেইনের অপেক্ষা বাড়ল আরও। জার্মান সুপার কাপে আরবি লাইপজিগের কাছে ৩-০ গোলের ব্যবধানে হেরে শিরোপা হারিয়েছে বায়ার্ন মিউনিখ।

বায়ার্নের মাঠে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় শনিবার রাতে মৌসুমের প্রথম শিরোপা লড়াইয়ে ৩-০ গোলে জিতেছে লাইপজিগ। হ্যাটট্রিক করে লাইপজিগকে শিরোপা এনে দিয়েছেন ড্যানি অলমো।

বিজ্ঞাপন

টটেনহাম হটস্পার্সের সঙ্গে ১৯ বছরের সম্পর্ক ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনের। ক্যারিয়ারের সবচেয়ে উজ্জ্বল সময় কাটিয়েছেন এখানেই। তবে ক্যারিয়ারে এখন পর্যন্ত জেতা হয়নি মেজর কোনো শিরোপা। এবার সামনে এসেছে সেই সুযোগ। ৩০ বছর বয়সী হ্যারি কেইনের জন্য রীতিমতো যুদ্ধ জয় বায়ার্ন মিউনিখের। চার বছরের চুক্তিতে বায়ার্নে যোগ দেন কেইন। নতুন ঠিকানায় কয়েক ঘন্টা পরই হয়ে গেল তার অভিষেক। তবে উপলক্ষটা মনে রাখার মতো হলো না।

সুপার কাপের ফাইনালের তিন মিনিটের মাথায় ড্যানি অলমোর দারুণ এক গোলে লিড নেয় লাইপজিগ। প্রথমার্ধের শেষ দিকে এসে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

ম্যাচের ৬৪তম মিনিটে এসে বায়ার্নের ৯ নম্বর জার্সিতে অভিষেক হয় হ্যারি কেইনের। তবে তার মাঠে নামার মাত্র মিনিট তিনেক পরেই স্পটকিক থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন অলমো। আর সেই সঙ্গে নিশ্চিত করে ফেলেন জার্মান সুপার কাপের শিরোপাও। গত বছর লাইপজিগকে হারিয়েই এই প্রতিযোগিতায় রেকর্ড দশম শিরোপা জিতেছিল বায়ার্ন। এবার মধুর প্রতিশোধ নিল লাইপজিগ।

বিজ্ঞাপন

আগামী শুক্রবার ভার্ডার ব্রেমেনের বিপক্ষে ম্যাচ দিয়ে বুন্ডেসলিগা শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে বায়ার্ন।

সারাবাংলা/এসএস

জার্মান সুপার কাপ বায়ার্ন মিউনিখ বনাম আরবি লাইপজিগ হ্যারি কেইন

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর