Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিষেক মাতিয়ে রিয়ালকে জয় এনে দিলেন বেলিংহাম

স্পোর্টস ডেস্ক
১৩ আগস্ট ২০২৩ ০৩:৪১

১০৩ মিলিয়ন ইউরো খরচ করে বুরুশিয়া ডর্টমুন্ড থেকে জুড বেলিংহামকে উড়িয়ে এনেছে রিয়াল মাদ্রিদ। আর তাতেই রিয়ালের ইতিহাসের তৃতীয় দামি খেলোয়াড় হয়েছেন এই ইংলিশ মিডফিল্ডার। প্রত্যাশার পারদও তার ওপর ঠাঁসা একারণেই। রিয়ালের জার্সিতে অফিসিয়াল ম্যাচে অভিষেকেই নিজের জাত চেনালেন জুড। গোল করে দলের জয় নিশ্চিতের সঙ্গে সঙ্গে গোটা ম্যাচ জুড়ে খেলেছেন নজরকাড়া ফুটবলও।

শনিবার (১২ আগস্ট) বাংলাদেশ সময় রায় ১টা ৩০ মিনিটে অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের মাঠে খেলতে নামে রিয়াল। প্রথমে রদ্রিগোর গোলে লিড নেয় রিয়াল। এর কিছুক্ষণ পরেই জুড বেলিংহামের দুর্দান্ত এক গোল ব্যবধান ২-০ করে অল হোয়াইটসরা। শেষ পর্যন্ত এই লিড ধরে রেখে জয় দিয়ে মৌসুম শুরু করে কার্লো আনচেলোত্তির দল।

বিজ্ঞাপন

থিবো কোর্তোয়ার লিগামেন্ট ইনজুরির কারণে এদিন রিয়ালের গোলপোস্টের পাহারায় ছিলেন লুনিন। অন্যদিকে করিম বেনজেমা, এডেন হ্যাজার্ড, মার্কো অ্যাসেন্সিওদের হারিয়ে কিছুটা দুর্বল হয়ে পড়েছে রিয়ালের আক্রমণ ভাগ। ব্রাহিম দিয়াজ আর জশেলুকে দলে ভিড়িয়ে কিছুটা দুর্বলতা কাটানোর চেষ্টা করলেও রিয়ালের প্রধান শক্তি এখন মধ্যমাঠে। তাই তো চুয়ামেনি, কামাভিঙ্গা, ভালভার্দে আর জুড বেলিংহামকে নিয়ে মধ্যমাঠ সাজান কার্লো। আর প্রতিদানও মিলেছে মাঠে। দুর্দান্ত খেলেছেন এই চার মিডফিল্ডার। সামনে ছিলেন ভিনিসিয়াস এবং রদ্রিগো।

ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণ সাজাতে শুরু করে রিয়াল। তবে গোল পেয়ে বেশ বেগ পেতে হয়েছে রিয়ালকে। ম্যাচের ২৮তম মিনিটে এসে ডান দিক থেকে আক্রমণ ওঠেন দানি কার্ভাহাল। আর সেখান থেকে রদ্রিগোর সঙ্গে দারুণ যুগলবন্দিতে ডি বক্সে ঢুকে ব্যাক পাস দেন। আর সেখানে বল পেয়ে একটু সামনে এগিয়ে গিয়েই দারুণ এক গোলে দলকে এগিয়ে নেন রদ্রিগো।

বিজ্ঞাপন

রদ্রিগোর গোলের রেশ কাটতে না কাটতেই ৩৪তম মিনিটে দ্বিতীয় গোলের খুব কাছে পৌঁছে গিয়েছিল রিয়াল। ডেভিড আলাবার নেওয়া পরপর দুই শট রুখে ব্যবধান বাড়তে দেননি উনাই সিমন্স। তবে এর মিনিট দুইয়েক পর আর আটকে রাখতে পারেননি বিলবাও গোলরক্ষক। ৩৬তম মিনিটে ডেভিড আলাবার ভাসানো কর্নার আসে ডি বক্সে। সেখান থেকে প্রতিপক্ষ বল বিপদমুক্ত করতে গিয়ে বেলিংহামের দিকে ঠেলে দেন। ডি বক্সের ডান দিকে দাঁড়িয়ে থাকা জুড আলতো করে হাওয়ায় ভাসিয়ে বল জালে পাঠিয়ে দেন। তাতেই রিয়াল এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ে রিয়ালের। তবে কিছুতেই আর গোলের দেখা পায়নি অল হোয়াইটসরা। দ্বিতীয়ার্ধে গোল না পেলেও বড় এক দুঃসংবাদ এসেছে মাদ্রিদের দলে। ৫০ মিনিটের মাথায় ডিফেন্ডার এডার মিলিতাও লাফিয়ে উঠে বল বিপদমুক্ত করতে গিয়ে বেকাদায় মাটিতে পড়ে যান। এরপর আর ম্যাচ খেলে যেতে পারেননি এই ব্রাজিলিয়ান।

শেষ পর্যন্ত রদ্রিগো আর জুড বেলিংহামের গোলে জয় নিয়ে মৌসুম শুরু করে রিয়াল।

সারাবাংলা/এসএস

অ্যাথলেটিক ক্লাব বিলবাও বনাম রিয়াল সোসিয়েদাদ জুড বেলিংহাম রদ্রিগো লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর