Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইব্রেকারে সেভিয়াকে হারিয়ে ম্যানসিটির সুপার কাপ জয়

স্পোর্টস ডেস্ক
১৭ আগস্ট ২০২৩ ০৩:২১

মৌসুমের শুরুতেই আরও একটি শিরোপা ঘরে তুললো ম্যানচেস্টার সিটি। উয়েফা সুপার কাপের সেভিয়ার সঙ্গে পিছিয়ে থেকেও সমতায় ফেরা। এরপর অতিরিক্ত সময় পেরিয়ে ম্যাচ গড়াল টাইব্রেকারে। সেখানেও কেউ কাউকে ছাড়তে দিতে নারাজ। টাইব্রেকারে নিজেদের পাঁচ শটের সবকটিই জালে জড়ায় সিটি। অন্যদিকে সেভিয়া প্রথম চার শটের সবগুলো জালে জড়ালেও শেষ শটে এসে বিপত্তি ঘটে। নেমঞ্জা গোদেলের নেওয়া শট গোলপোস্টে লেগে প্রতিহত হলে উল্লাসে মাতে সিটি। সেভিয়াকে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়ে সুপার কাপ জিতল পেপ গার্দিওলার দল।

গ্রিসের অ্যাথেন্সে বুধবার রাতে ম্যাচের ২৫ মিনিটে ইয়োসেফ আন নাসেরের গোলে এগিয়ে যায় সেভিয়া। এরপর ৬৩তম মিনিটে কোল পামারের গোলে সমতায় ফেরে ম্যানচেস্টার সিটি। নির্ধারিত সময়ে ১-১ ড্রয়ের পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তবে সেই ৩০ মিনিটেও কোনো দল জয়সূচক গোল করতে পারেনি। আর তাতেই শিরোপা নিষ্পত্তি হয় টাইব্রেকারে। সেখানে ৫-৪ গোলে জেতে সিটি।

পেনাল্টি শুটআউটে সিটির পাঁচ শটে গোল করেন আর্লিং হালান্ড, হুলিয়ান আলভারেজ, মাতেও কোভাচিচ, জ্যাক গ্রিলিশ ও কাইল ওয়াকার। সেভিয়ার প্রথম চার শটে জালের দেখা পান লুকাস ওকাম্পোস, রাফা মির, ইভান রাকিটিচ ও গঞ্জালো মন্ট্রিয়েল। নেমাঞ্জা গোদেলের নেওয়া পঞ্চম শট ক্রসবারে লাগলে উল্লাসে ফেটে পড়ে সিটি।

শুরু থেকেই লড়াই জমজমাট। সাতবার ইউরোপা লিগ জয়ী সেভিয়া ইয়োসেফ আন নাসেরের গোলে এগিয়ে যায় প্রথমার্ধে। ২৫তম মিনিটে বাঁ প্রান্ত থেকে মার্কোস আকুনার ক্রস থেকে ডি-বক্সে লাফিয়ে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন মরক্কোর এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে সমতা ফেরান সিটির তরুণ উইঙ্গার কোল পামার। ৬৩তম মিনিটে রদ্রির ক্রস থেকে নিখুঁত এক হেডে বল জালে পাঠান এই তরুণ ইংলিশ ফরোয়ার্ড। এরপর টাই-ব্রেকারে ম্যাচ জিতে নেয় সিটি। এরপর শেষে এসে টাইব্রেকারে সেভিয়ার স্বপ্ন ভেঙে শিরোপা জেতে ম্যানচেস্টার সিটি।

সারাবাংলা/এসএস

ইউরোপিয়ান সুপার কাপ উয়েফা সুপার কাপ ম্যানচেস্টার সিটি বনাম সাউদাম্পটন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর