Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ব্যাকআপ’ হিসেবে প্রস্তুত হচ্ছেন সাইফরা

স্পোর্টস করেসপন্ডেন্ট
২১ আগস্ট ২০২৩ ১৮:২৯

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে ১৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্ট্যান্ডবাই হিসেবে আছেন আরও তিন ক্রিকেটার। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন তারা। স্কোয়াডে ডাক পাওয়া এই কজন বাদে আরও ৮ ক্রিকেটার প্রস্তুত হচ্ছেন মিরপুরে।

সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো দুটো বড় টুর্নামেন্ট। ফলে ‘ব্যাকআপ’ হিসেবে প্রস্তুত রাখতেই ৮ ক্রিকেটারকে ডাকা হয়েছে। তাদের প্রস্তুত রাখতে নিয়মিত অনুশীলনের ব্যবস্থা করা হয়েছে। এই ৮ ক্রিকেটার হলেন- তামিম ইকবাল, সাইফ হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, জাকির হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, খালেদ আহমেদ।

বিজ্ঞাপন

তামিম আছেন চোট কাটিয়ে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। ফলে তামিমকেও রাখা হয়েছে এই ক্যাম্পে। অন্যরা স্বাভাবিক অনুশীলন করছেন। মাহমুদউল্লাহ অবশ্য পারিবারিক কারণে শুরু থেকে এই ক্যাম্পে থাকতে পারেননি। আজকের অনুশীলনে দেখা গেছে তাকে।

সোমবার (২১ আগস্ট) অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন এই ক্যাম্পে থাকা সাইফ হাসান। এমন ক্যাম্পের কারণ জানতে চাইলে সাইফ বলেন, ‘আমার মনে হয় এটা ব্যাকআপ প্ল্যান। আমরা স্ট্যান্ডবাই যারা আছি এবং যারা বিশ্বকাপের পরিকল্পনায় আছে, তাদের জন্য আলাদা অনুশীলন। যেন পরবর্তীতে সুযোগ পেলে সবাই প্রস্তুত থাকে। অনুশীলনের তীব্রতা যেন জাতীয় দলের সঙ্গে মিল থাকে (সেই বার্তা দেওয়া)। আর যার যার যে ঘাটতি আছে, সেগুলো উন্নতি করা।’

এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তান ও শ্রীলংকায়। বেশিরভাগ ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলংকায়। যেখানে কিছুদিন আগে ইমার্জিং এশিয়া কাপ খেলেছে বাংলাদেশ। সেই দলটার নেতৃত্বে ছিলেন সাইফ হাসান। শ্রীলংকায় নিজের অভিজ্ঞতা থেকে সাইফ বললেন, সেখানে বড় স্কোর গড়ার সামর্থ থাকতে হবে।

বিজ্ঞাপন

সাইফ বলেন, ‘(এশিয়া কাপে শ্রীলঙ্কায় চ্যালেঞ্জ) আমার মনে হয়, যেসব ম্যাচ খেলেছি সেমি-ফাইনাল বাদে সব ম্যাচে ৩০০+ স্কোর হয়েছে। যেহেতু বড় একটা ইভেন্ট আসছে, এরকমই হবে, ৩০০+ রানের উইকেট। আমার মনে হয়, ওভাবেই প্রস্তুত হওয়া উচিত। ৩০০+ রান তাড়ার সামর্থ্য থাকা উচিত আমাদের।’

সবকিছু ঠিক থাকলে এবারের এশিয়া কাপ মাঠে গড়াবে ৩০ আগস্ট। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ৩১ আগস্ট, প্রতিপক্ষ শ্রীলংকা।

সারাবাংলা/এসএইচএস

২০২৩ এশিয়া কাপ সাইফ হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর