Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিথ স্ট্রিক মারা যাননি, গুজব ছড়িয়েছেন ওলেঙ্গা

সারাবাংলা ডেস্ক
২৩ আগস্ট ২০২৩ ১১:৫৯

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিকের মৃত্যুর খবরটি গুজব। ৪৯ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটার দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। বুধবার তিনি মারা যান বলে খবর রটে। তারই সাবেক সতীর্থ হেনরি ওলেঙ্গা মৃত্যুর খবরটি প্রথম প্রচার করেন। কয়েক ঘণ্টা পর ওলেঙ্গা জানান, হিথ স্ট্রিকের মৃত্যুর খবরটি সত্য নয়।

ওলেঙ্গা একটি টুইটে বলেন, হিথ স্ট্রিকের মৃত্যুর খবরটি কেবল একটি গুজব। জিম্বাবুয়ের প্রাক্তন অধিনায়কের জীবিত থাকার খবর পোস্ট করার পর টুইটার থেকে তিনি তারা আগের পোস্টটি মুছে দেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ওলেঙ্গা হিথ স্ট্রিকের মৃত্যুর খবর প্রকাশের পর জিম্বাবুয়ে এবং অন্যান্য আন্তর্জাতিক ক্রিকেটাররা সেই পোস্ট শেয়ার করে শোক প্রকাশ করেন। ওলেঙ্গার টুইটের সূত্র ধরে হিথ স্ট্রিকের মৃত্যু হয়েছে বলে খবর প্রকাশ করে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম। সারাবাংলাও ওলেঙ্গার টুইটের সূত্রে হিথ স্ট্রিকের মৃত্যুর খবর প্রকাশ করে।

প্রাক্তন ফাস্ট বোলার হিথ স্ট্রিক জিম্বাবুয়ের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড়। তার দেশের প্রথম খেলোয়াড় হিসেবে তিনি ১০০ টেস্ট উইকেট নেন। তিনি জিম্বাবুয়ের হয়ে ৬৫টি টেস্ট ও ১৮৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তিনিই একমাত্র জিম্বাবুয়ের খেলোয়াড় যিনি দুইশর বেশি টেস্ট উইকেট (২১৬) নিয়েছেন। জিম্বাবুয়ের সর্বকালের রান তালিকায় সপ্তম স্থানে রয়েছেন তিনি।

জিম্বাবুয়ের হয়ে তিনি সর্বশেষ ম্যাচ খেলেন ২০০৫ সালে।

খেলা ছাড়ার পর কোচিংয়ে পেশায় যোগ দেন হিথ স্ট্রিক। ২০১৪ সালে বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব পান তিনি। এছাড়াও তিনি জিম্বাবুয়ে, স্কটল্যান্ড এবং আইপিএল-এর দল গুজরাট লায়নস ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে কাজ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর