Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রস্তুতি ম্যাচে মুশফিকের ৯৯, লিটন-মিরাজের ব্যাটে রান

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২৩ ২৩:২২

কদিন পর এশিয়া কাপ। তার আগে বৃহস্পতিবার অনুশীলন ক্যাম্পের শেষ দিনে নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। ম্যাচে ঘুরিয়ে ফিরিয়ে সব ক্রিকেটারকেই ব্যাটিং-বোলিংয়ের সুযোগ দেওয়া হয়েছে। মুশফিকুর রহিম অপরাজিত ৯৯ রানের দারুণ একটা ইনিংস খেলেছেন। রান পেয়েছেন লিটন দাস, মেহেদি হাসান মিরাজও।

অবশ্য দলগত দিক বিবেচনা করলে প্রস্তুতি যে খুব একটা ভালো হয়েছে সেটা বলা যাবে না। ব্যাটিংয়ে অন্যরা সেভাবে মেলে ধরতে পারেননি নিজেদের। বৃষ্টির কারণে ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৩৬ ওভারে। আগে ব্যাটিং করে ৬ উইকেটে ২১৭ রান তুলেছিল বিসিবি লাল দল। পরে সবুজ দল ৩০ ওভারে চার উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে।

বিজ্ঞাপন

মুশফিকুর রহিম ৯৯ রানের ইনিংসটা খেলেছেন লাল দলের হয়ে। তার ৯৩ বলের ইনিংসে চার ৩টি, ছক্কা মেরেছেন ২টি। লাল দলকে নেতৃত্ব দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ৫১ বলে ৩৩ রানের ইনিংস খেলেছেন মিরাজ। শুরুতে ব্যাট হাসেনি লাল দলের দুই তরুণ ওপেনার তানজিদ হাসান ও নাঈম শেখের। নাঈম ১২ ও তানজিদ তামিম ১৭ রান করেন। তাওহিদ হৃদয়ের ব্যাট থেকে এসেছে ১১ রান। সবুজ দলের হয়ে তরুণ পেসার শরিফুল ইসলাম ৬৭ রানে তিন উইকেট নিয়েছেন।

জবাব দিতে নেমে সবুজ দলের ওপেনার জাকির হাসান রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন। আফিফ হোসেন ধ্রুবকে পাঠানো হয়েছিল তিন নম্বরে। ১৬ রানের বেশি করতে পারেননি তরুণ ব্যাটার। তবে লিটন দাস অনেকক্ষণ ক্রিজে ছিলেন। স্ট্রাইকরেট অবশ্য তার ভালো ছিল না। ৪৩ রান করেছেন ৬০ বল খেলে।

শামীম পাটোয়ারীর ব্যাট থেকে এসেছে ৩৭ রান। এছাড়া সৌম্য সরকার ২৯ ও শেখ মাহেদি ২০ রানে অপরাজিত থাকেন। বল হাতে লাল দলের হয়ে ৩১ রানে দুই উইকেট নেন নাসুম আহমেদ।

বিজ্ঞাপন

অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন মাঠে। তবে প্রস্তুতি ম্যাচটা খেলতে নামেননি সাকিব। এশিয়া কাপ খেলতে ২৭ আগস্ট দুপুরে শ্রীলংকার উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা বাংলাদেশি ক্রিকেটারদের। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট, প্রতিপক্ষ শ্রীলংকা।

সারাবাংলা/এসএইচএস

২০২৩ এশিয়া কাপ মুশফিকুর রহিম

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর