Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিম বিষয়ে যা বললেন সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২৩ ১৭:৩৮

কিছুদিন আগ পর্যন্তও তামিম ইকবালকে সামনে রেখে বিশ্বকাপ ও এশিয়া কাপের স্বপ্ন দেখেছে বাংলাদেশ। সময়ের পালাক্রমে সেই তামিম অধিনায়কত্ব ছেড়েছেন, এশিয়া কাপে খেলাও হচ্ছে না তার। বিশ্বকাপেও তার খেলা নিয়ে খানিক শংকা আছে। ওয়ানডে দলের বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, বিশ্বকাপের মতো আসরে অভিজ্ঞ তামিম বড় ভূমিকা পালন করতে পারেন।

গত আফগানিস্তান সিরিজে ‘অভিমানে’ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তামিম। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আবার ২৪ ঘণ্টার মধ্যেই ফিরেছেন। পরে তার পিঠের ইনজুরির ইস্যুটি সামনে চলে আসে। ইনজুরির কারণে অধিনায়কত্ব ছেড়েছেন এবং সেই সাথে এশিয়া কাপে না খেলার কথাও জানিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

তবে তামিমের চিকিৎসা প্রক্রিয়া ঠিকভাবে এগুলে বিশ্বকাপের আগে তার ফেরার সম্ভবনা আছে। ১৬ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন তামিম। বিশ্বকাপের মতো বড় আয়োজনে তার এই অভিজ্ঞতা বড় ভূমিকা রাখবে, এমনটা বলেছেন সাকিব।

এশিয়া কাপ খেলতে আগামীকাল দেশ ছাড়বেন বাংলাদেশি ক্রিকেটাররা। আজ শনিবার (২৬ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করেছেন বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান ও হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বিশ্বকাপে তামিম ফিরলে কতটা অবদান রাখতে পারেন, এমন প্রশ্নে সাকিব বলেন, ‘যেকোনো অভিজ্ঞ ক্রিকেটারই দলের জন্য গুরুত্বপূর্ণ। দলকে তারা কতটুকু কন্ট্রিবিউট করতে পারবে সেটার ওপর নির্ভর করে সবকিছু। অবশ্যই অভিজ্ঞতার তো দাম আছেই। তারা দলে থাকলে কন্ডিশন বা বড় বড় টুর্নামেন্টের অভিজ্ঞতা যখন থাকে। ওগুলো শেয়ার করলে বিশেষত যারা নতুন এসেছে তাদের জন্য সহজ হয়ে যায়।’

বিজ্ঞাপন

এশিয়া কাপকে সামনে রেখে মিরপুরে সপ্তাহ দেড়েক ধরে অনুশীলন করেছেন ক্রিকেটাররা। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ব্যস্ততার কারণে সাকিব অবশ্য অনুশীলনে ছিলেন না। তবে সাকিব বললেন, খোঁজ নিয়ে জেনেছেন প্রস্তুতি ভালো হয়েছে।

সাকিব বলেন, ‘কোচ যেটা বললো খুব ভালো প্রস্তুতি হয়েছে। আমিও যতটুকু জেনেছি খুব ভালো প্রস্তুত। দুর্ভাগ্য যে এবাদত আমাদের দলের অংশ হতে পারছে না। ও আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ অংশ ছিল। সে জায়গা থেকে সেট ব্যাক। তারপরও বলবো যে ধরনের প্রস্তুতি ও স্কোয়াড আছে আমরা অনেকদূর যেতে পারবো।’

সারাবাংলা/এসএইচএস

তামিম ইকবাল সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর