Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া কাপে ম্যাচ বাই ম্যাচ এগুতে চান সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২৩ ১৮:১৫

ওয়ানডেতে অনেক বছর ধরেই দাপুটে ক্রিকেট খেলে চলেছে বাংলাদেশ। এই বাংলাদেশের একটা ট্রফি জেতা উচিত, এমন প্রত্যাশা সমর্থকদের। সামনেই এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বড় দুটি টুর্নামেন্ট এবং দুই টুর্নামেন্টই নিজেদের চেনা কন্ডিশনে। ফলে কারও কারও মনে স্বপ্নটা বড় হচ্ছে এই দুই টুর্নামেন্টকে ঘিরেই। ওয়ানডে দলের অধিনায়ক সাকিব আল হাসান অবশ্য অতোদূর ভাবছেন না।

আপাতত শুধু এশিয়া কাপ নিয়েই ভাবনা সাকিবের। আরও নির্দিষ্ট করে বললে আপাতত শ্রীলংকা ও আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে নিজেদের প্রথম দুই ম্যাচ নিয়েই শুধু ভাবতে চান সাকিব।

বিজ্ঞাপন

এশিয়া কাপ খেলতে আগামীকাল দেশ ছাড়বেন ক্রিকেটাররা। আজ শনিবার (২৬ আগস্ট) সংবাদ সম্মেলনে কথা বলেছেন সাকিব আল হাসান ও হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এশিয়া কাপে ম্যাচ বাই ম্যাচ এগুতে চান বলেছেন সাকিব।

সাকিব বলেন, ‘এখন সবকিছুতেই এশিয়া কাপের ভাবনা। আরও ছোট করে বলতে গেলে, আফগানিস্তান ও শ্রীলঙ্কা নিয়ে ভাবছি। বিশ্বকাপেরটা পরে ভাবা যাবে।’

বাংলাদেশ বিশ্বকাপে কেমন করবে এশিয়া কাপেই কি তার একটা ধারনা পাওয়া যাবে? এমন প্রশ্নে সাকিব বলেন, ‘দুটি আলাদা টুর্নামেন্ট। এশিয়া কাপে ভালো করলে বিশ্বকাপ ভালো হয়ে যাবে, এমন নয়। খারাপ করলেও খারাপ হয়ে যাবে না।’

গত ১১ আগস্ট নতুন করে ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন সাকিব। অধিনায়ক হিসেবে যখন তার নাম ঘোষণা করা হয় তখন দেশের বাইরে ছিলেন তিনি। অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর গতকাল দলের সঙ্গে বৈঠক করেছেন সাকিব।

পুনরায় দায়িত্ব পাওয়ার পর সতীর্থদের সঙ্গে কিভাবে মিশছেন এমন প্রশ্নে সাকিব বলেন, ‘আমার খুব বেশি একটা কথা বলতে হয়নি। আমাদের দলে যাঁরা আছেন, বেশির ভাগকেই আমি অনেক দিন ধরে চিনি। বেশির ভাগই আমার অধীনে খেলেছেন, না হয় আমি তাঁদের অধীনে খেলেছি। মানিয়ে নেওয়ার ব্যাপারটা যে কঠিন হবে, তা আমার মনে হয় না।’

বিজ্ঞাপন

‘কিছু নতুন খেলোয়াড় এসেছে। আমার সম্পর্কে ওদের ধারণা আছে। মানিয়ে নিতে খুব একটা কষ্ট হবে না। সবাই জানে, কার কী করতে হবে। আমরা যে সংস্কৃতি তৈরি করার চেষ্টা করছি, সেদিক থেকে যার যে দায়িত্ব, তা সবাই বোঝে।’- যোগ করেন সাকিব।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর