Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া কাপের জন্য আফগানিস্তানের দল ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২৩ ২০:০০

আসন্ন এশিয়া কাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট দল। তরুণ ও অভিজ্ঞদের মিশেলে গড়া ১৭ সদস্যের দলের নেতৃত্বে যথারীতি হাশমতউল্লাহ শাহিদি।

এবারের এশিয়া কাপ মাঠে গড়াবে আগামী ৩০ আগস্ট। অর্থাৎ টুর্নামেন্ট শুরুর মাত্র দুই দিন আগে চূড়ান্ত দল দিল আফগানরা।

সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে আফগানিস্তান। এই সিরিজে খেলা বেশিরভাগ ক্রিকেটারই আছেন এশিয়া কাপের জন্য স্কোয়াডে। পাকিস্তান সিরিজে ছিলেন না করিম জানাত। এই অলরাউন্ডারকে ফেরানো হয়েছে এশিয়া কাপের স্কোয়াডে। এছাড়া ইনজুরির কারণে দলের বাইরে থাকা রহমত শাহ ও নাজিবুল্লাহ জাদরান ফিরেছেন দলে।

ব্যাটিংয়ে রহমতউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরানদের সঙ্গে বড় দায়িত্ব থাকবে রহমত শাহ, নাজিবুল্লাহদের কাঁধে। সঙ্গে অভিজ্ঞ মোহাম্মদ নবি, রশিদ খানরাও হাল ধরতে প্রস্তুত থাকবেন।

বোলিংয়ে রশিদ খান, মুজিব-উর রহমান, মোহাম্মদ নবিদের সঙ্গে পেসার ফজলহক ফারুকী অনেকদিন যাবত দুর্দান্ত করছেন। এশিয়া কাপে আফগানদের বোলিংয়ের বড় দায়িত্ব থাকবে এই চারজনের কাঁধেই।

আফগানিস্তানের এশিয়া কাপ মিশন শুরু হবে ৩ সেপ্টেম্বর। বাংলাদেশের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে আফগানরা। ম্যাচটা হবে পাকিস্তানের লাহোরে। ৫ সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচটা শ্রীলংকার বিপক্ষে খেলবেন রশিদ-নবিরা।

আফগানিস্তানের এশিয়া কাপের স্কোয়াড: হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রিয়াজ হাসান, ইকরাম আলী খিল, গুলবাদিন নায়েব, করিম জানাত, আবদুল রহমান, রশিদ খান, শরফুদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, সুলেমান সাফি ও ফজলহক ফারুকি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

২০২৩ এশিয়া কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর