Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজ কেমন হবে ইনজুরি জর্জরিত বাংলাদেশের একাদশ?

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০২৩ ১০:২২

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে আজ মাঠে নামবে বাংলাদেশ, প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলংকা। তার আগে ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ! তামিম ইকবাল আগেই ছিটকে গেছেন। পরে ইবাদত হোসেন চৌধুরী ও লিটন দাসকেও হারিয়েছে বাংলাদেশ। শঙ্কা আছে মোস্তাফিজুর রহমানকে নিয়েও। এতো ইনজুরির মিছিলে আজ কেমন হতে পারে বাংলাদেশের একাদশ? চলুন আলোচনা করা যাক।

লিটন দাস জ্বরে আক্রান্ত। তার জায়গায় ডাক পাওয়া এনামুল হক বিজয় তড়িঘড়ি করে শ্রীলংকায় গেলেও তার আজকের ম্যাচের একাদশে সুযোগ পাওয়ার সম্ভবনা কম। কারণ বাংলাদেশ দল এশিয়া কাপকে সামনে রেখে যে অনুশীলন করেছে সেখানে ছিলেন না বিজয়। তারপর যে আট ক্রিকেটারকে প্রস্তুত রাখতে অনুশীলন করানো হচ্ছিল সেখানেও ছিলেন না বিজয়। ফলে দুদিন আগে হুট করেই ডাক পাওয়া বিজয়কে আজ একাদশে দেখার সম্ভবনা কম।

বিজ্ঞাপন

সেক্ষেত্রে আজ বাংলাদেশের হয়ে অভিষেক হতে পারে তানজিদ হাসান তামিমের। ওপেনিংয়ে থাকবেন দুই তরুণ নাঈম শেখ ও তানজিদ হাসান তামিম। তিন, চার, পাঁচ, ছয়ে যথাক্রমে নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয় ও মুশফিকুর রহিম।

সাত নম্বরে আফিফ হোসেন ধ্রুবর থাকার সম্ভবনা বেশি। তবে পাল্লেকেলের পিচের কথা বিবেচনা করে বাংলাদেশ একজন বাড়তি স্পিনার খেলানোর চিন্তাও করতে পারে। সেক্ষেত্রে আফিফের বদলে বাড়তি স্পিনার হিসেবে সবচেয়ে বেশি সুযোগ শেখ মাহেদির। আট নম্বরে ব্যাটও করতে পারেন মাহেদি। তেমনটা হলে সাতে ব্যাট করবেন মেহেদি হাসান মিরাজ।

পেস ডিপার্টমন্ট থেকে ইবাদত হোসেন আগেই ছিটকে গেছেন। একদিন আগে হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে ইবাদতের। ফলে খেলতে পারবেন না বিশ্বকাপও। এশিয়া কাপের আজকের ম্যাচে মোস্তাফিজুর রহমানকে নিয়েও শঙ্কা। ইনজুরিতে আক্রান্ত মোস্তাফিজ অবশ্য গতকাল ব্যাটিং, বোলিং অনুশীলন করেছেন। তবে তার ফিটনেস নিয়ে প্রশ্ন আছে। সেক্ষেত্রে মোস্তাফিজকে আজ একাদশে নাও দেখা যেতে পারে। মোস্তাফিজ না থাকলে তাসকিন আহমেদ ও হাসান মাহমুদের সঙ্গে পেস আক্রমণে থাকবে শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

আজ বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় পাল্লেকেলেতে শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার ম্যাচটা। শেষ পর্যন্ত বাংলাদেশ কোন ১১জনকে বেছে নেয় সেটা অবশ্য ম্যাচের টসের পরই কেবল নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাঈম শেখ, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান/ শরিফুল ইসলাম।

সারাবাংলা/এসএইচএস

এশিয়া কাপ ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর