Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তানজিদ তামিমের অভিষেক, একাদশে নেই হাসান-আফিফ

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০২৩ ১৫:১৭

বাংলাদেশের এশিয়া কাপের মিশন শুরু হয়ে গেল। স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে আজ প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের হয়ে অভিষেক হতে যাচ্ছে তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমের।

তানজিদ তামিমের সঙ্গে শেখ মাহেদিকে নিয়ে আজকের ম্যাচে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। একাদশে নেই তরুণ পেসার হাসান মাহমুদ ও আফিফ হোসেন ধ্রুব।

পাল্লেকেলের পিচে একজন বাড়তি স্পিনার খেলাতে চেয়েছে বাংলাদেশ। বাড়তি স্পিনার শেখ মাহেদিকে জায়গা করে দিতে একাদশে জায়গা হয়নি আফিফ হোসেনের। মাহেদি আট নম্বরে ব্যাটিংও করতে পারেন। প্রায় দুই বছর পর ওয়ানডে দলে ফিরলেন মাহেদি। সেক্ষেত্রে সাত নম্বরে ব্যাটিং করবেন মেহেদি হাসান মিরাজ।

তরুণ পেসার হাসান মাহমুদের একাদশে না থাকার আভাস পাওয়া যায়নি। মোস্তাফিজুর রহমানের হালকা ইনজুরি ছিল। তবে মোস্তাফিজ একাদশে থাকলেও একাদশে নেই দুর্দান্ত ফর্মে থাকা হাসান।

এদিকে, এনামুল হক বিজয়কে স্কোয়াডে ডেকে তড়িঘড়ি করে শ্রীলংকায় পাঠানো হলেও আজকের ম্যাচে যে তার খেলার সম্ভবনা কম সেটা জানাই ছিল। কারণ অনেকদিন যাবত অনুশীলনের বাইরে এনামুল। সেক্ষেত্রে ওপেনিংয়ে নাঈম শেখের সঙ্গে তানজিদ হাসানের অভিষেক অনুমিতই ছিল।

বাংলাদেশ একাদশ: নাঈম শেখ, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, শেখ মাহেদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান

শ্রীলংকা একাদশ: পাতুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চরিত আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহীশ তিকশানা, কাসুন রাজিতা ও মাতিশা পাতিরানা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

এশিয়া কাপ ২০২৩ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর