Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদোর ৮৫০

স্পোর্টস ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২৩ ১৪:১০

ক্যারিয়ারের উজ্জ্বল সময়টা কাটিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদে। ভুরি ভুরি গোল করে দলকে অসংখ্য শিরোপা জিতিয়েছেন। এবার দল পাল্টালেও গোল করার অভ্যাসটা রোনালদোর বদলায়নি। আল নাসেরের হয়ে একের পর এক ম্যাচে পারফর্ম করে যাচ্ছেন পর্তুগিজ মহাতারকা। আল নাসেরের হয়ে সৌদি প্রো লিগে গোল করে ক্যারিয়ারের ৮৫০তম গোলের মাইলফলক স্পর্শ করলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

শনিবার রাতে সৌদি প্রো লিগে আল হাজেমকে তাদের মাঠেই ৫-১ গোলে গুঁড়িয়ে দিয়েছে রোনালদোরা। ক্লাবটির হয়ে পাঁচজন খুঁজে নেন জালের ঠিকানা। রোনালদো ছাড়া বাকিরা হলেন আব্দুলরহমান ঘারিব, আব্দুল্লাহ আলখাইবারি, ওতাভিও ও সাদিও মানে। এক গোল করার পাশাপাশি রোনালদো সতীর্থ আব্দুলরহমান ঘারিব ও ওতাভিওকে দিয়ে করিয়েছেন দুটি গোলও। আর তাতেই ক্যারিয়ারে ৮৫০ গোলের পাশাপাশি ২৫০টি অ্যাসিস্টও লিপিবদ্ধ হয়েছে রোনালদোর।

বিজ্ঞাপন

একপেশে ম্যাচের ৬৮তম মিনিটে ক্যারিয়ারের ৮৫০তম গোল পূরণ হয় রোনালদোর। ঘারিবের পাসে ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের শট লক্ষ্যভেদ করেন তিনি। এর আগে দুটি অ্যাসিস্টও করেন ৩৮ বছর বয়সী ফরোয়ার্ড। অবদান রাখেন ঘারিব ও ওতাভিওর গোলে।

দুর্দান্ত জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদো লিখেছেন, ‘আরেকটি দারুণ দলগত পারফরম্যান্স! আমরা উন্নতি করতে থাকব। এগিয়ে চলো আল নাসর… ক্যারিয়ারে ৮৫০ গোল এবং চলতে থাকবে!’

সৌদি লিগের এবারের মৌসুমে আল নাসরের এটি টানা তৃতীয় জয়। আর এই তিন ম্যাচে হ্যাটট্রিকসহ সব মিলিয়ে ছয় গোল করেছেন রোনালদো। তিনি আছেন আসরের সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষে।

প্রথম দুই ম্যাচ হেরে লিগ শুরু করা আল নাসর অবস্থান করছে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে। মোট পাঁচ ম্যাচে তাদের অর্জন ৯ পয়েন্ট। শীর্ষে থাকা আল হিলালের চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে আছে তারা। গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে রয়েছে আল তাউন।

বিজ্ঞাপন

ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোল করেছেন রিয়াল মাদ্রিদের হয়ে। সেখানে ৪৩৮ ম্যাচ খেলে রোনালদোর গোল সংখ্যা ৪৫০টি। এরপর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩৪৬ ম্যাচে ১৪৫টি, জুভেন্টাসের হয়ে ১৩৪ ম্যাচে ১০১টি আর শৈশবের ক্লাব স্পোর্টিং লিসবনে ৩১ ম্যাচে রোনালদোর গোল সংখ্যা ৫টি। আর আল নাসেরে যোগ দেওয়ার পর ৩০ ম্যাচ খেলে রোনালদোর গোল সংখ্যা ২৬টি। ক্লাব ক্যারিয়ারে আলো ছড়ানো রোনালদো আন্তর্জাতিক ফুটবলেরও সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। পর্তুগালের হয়ে রোনালদোর গোল ১২৩টি।

সারাবাংলা/এসএস

৮৫০ গোল আল নাসের ক্রিস্টিয়ানো রোনালদো

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর