Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উদ্বোধনী জুটির অর্ধশতকের পর নাঈম-হৃদয়কে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৫

উদ্বোধনী জুটিটা বাংলাদেশকে ভুগাচ্ছে বেশ। তামিম ইকবালের ইনজুরির পর বেশ কয়েকজনকে লিটন দাসের সঙ্গী হিসেবে পরীক্ষা করে বাংলাদেশ। তবে কিছুতেই আসেনি সফলতা। টানা ছয় ম্যাচে বাংলাদেশ দলের উদ্বোধনী জুটি দিতে পারেনি একটি অর্ধশত রানের জুটি। অবশেষে আফগানিস্তানের বিপক্ষে পাওয়া গেল অর্ধশত রানের জুটি।

এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে আফগানদের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এরপর প্রথম ১৪ বলে ৫ রান করেন মিরাজ। এরপর ফারুকির এক ওভারে দুই চারে অনেকটাই এগিয়েছেন তিনি। অষ্টম ওভারেই ওপেনিং জুটিতে ৫০ ছুঁয়ে ফেলেছে বাংলাদেশ। সাত ম্যাচ পর ওপেনিং জুটিতে ৫০ দেখল বাংলাদেশ।

বিজ্ঞাপন

তবে দলীয় অর্ধশত ছোঁয়ার পরেই দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। মুজিব উর রহমানের করা ইনিংসের ১০ম ওভারের শেষ বল এগিয়ে ডিফেন্স করতে গিয়েছিলেন নাঈম শেখ। তবে তার গুগলি পড়তেই পারেননি তিনি। মুজিব এর গুগলিতে পরাস্থ হয়ে বোল্ড হলেন নাঈম। আর তাতেই ভাঙল বাংলাদেশের উদ্বোধনী জুটি।

৩২ বলে ২৮ রান করে নাঈম যখন ফিরলেন তখন স্কোরবোর্ডে বাংলাদেশের রান ৬০। এরপর চমকে দিয়ে তিনে ব্যাট হাতে এলেন তৌহিদ হৃদয়। দারুণ ছন্দে থাকা এই ব্যাটার এলেন আর গেলেন। উইকেটে টিকলেন মাত্র দুই বল। ১১তম ওভারে গুলবাদিন নায়েবের করা অফ স্ট্যাম্পের বল খেলতে গিয়ে প্রথম স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন রানের খাতা খোলার আগেই।

এরপর চারে ব্যাট হাতে নামেন নাজমুল হোসেন শান্ত। ওপেনিংয়ে নাঈমের সঙ্গে নামা মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করছেন এই ব্যাটার। এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ১২ ওভারে ২ উইকেটে ৬৮ রান। মিরাজ ২৩ আর শান্ত ৪ রানে ব্যাট করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ ২০২৩ বাংলাদেশ বনাম আফগানিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর