Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওপেনিংয়ে নেমেই সেঞ্চুরিতে বাজিমাত মিরাজের

স্পোর্টস ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৮

আফগানিস্তানের বিপক্ষে উদ্বোধনী ব্যাটার হিসেবে নেমে শুরুতেই চমকে দিয়েছিলেন মেহেদি হাসান মিরাজ। এরপর ব্যাট হাতে দলের বিপর্যয় সামলেছেন। আর বড় সংগ্রহের পথে নিয়ে গেছেন দলকে। ধীরে সুস্থে ব্যাট চালিয়ে অর্ধশতক হাঁকানোর পর সেটাকে পরিণত করলেন শতকে। ক্যারিয়ারে এটি মিরাজের দ্বিতীয় সেঞ্চুরি।

৪১তম ওভারে গুলবদিন নাইবের বলে পুল শটটা ঠিকঠাক খেলতে পারেননি। ক্রিজ থেকে একটু দূরে বল গেছে সে সময় সিঙ্গেল নিবেন কিনা সংশয় ছিল মিরাজ-শান্ত দুইজনেরই। তবে শেষমেশ সিঙ্গেলটা নিয়েই নিলেন। আর সিঙ্গেল নিয়েই হাওয়ায় লাফিয়ে উঠে মিরাজের বুনো উল্লাস। পেয়ে গেলেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা।

গেল বছরের ডিসেম্বরে ভারতের বিপক্ষে এসেছিল মিরাজের ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি। মিরপুরে সেবার মাত্র ৬৯ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশকে জয় এনে দেওয়ার পাশাপাশি হাঁকিয়েছিলেন সেঞ্চুরিও।

এশিয়া কাপে তথৈবচ উদ্বোধনী জুটির কারণে ‘বিকল্প ওপেনার’ হিসেবে নামেন মিরাজ। আর ওপেনিংয়ে নেমেই বাজিমাত এই অলরাউন্ডারের। শুরুতে সময় নিয়ে ৬৫ বলে অর্ধশতক করেন মিরাজ। এরপরও যে খুব বেশি তাড়াহুড়ো করে খেলেছেন তা নয়। দেখে শুনে ব্যাট চালিয়ে ১১৫ বলে পূরণ করেছেন সেঞ্চুরি।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৪২ ওভারে ২ উইকেটে ২৫১। মিরাজ ১১৮ বলে ১০৬ আর শান্ত ১০০ বলে ৯৯ রানে ব্যাট করছেন।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ ২০২৩ টপ নিউজ বাংলাদেশ বনাম আফগানিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর