Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইনজুরি টাইমে দুই গোল, ইউনাইটেডের বিপক্ষে আর্সেনালের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক
৪ সেপ্টেম্বর ২০২৩ ০১:১৮

ম্যাচের তখন নির্ধারিত সময়ের খেলা শেষ। রেফারি অতিরিক্ত সময় যোগ করেন ৮ মিনিট। অতিরিক্ত সময়ের খেলাও প্রায় শেষের পথে তখন। পঞ্চম মিনিটের সময় দূর পোস্টে বুকায়ো সাকা ভাসানো ক্রস করেন। ডি বক্সের ভেতর বুক দিয়ে বল নামিয়ে বলের নিয়ন্ত্রণ নিয়ে ডেকলান রাইস শট করলেন। ইউনাইটেড ডিফেন্ডার জনি ইভান্সের গায়ে লেগে দিক পালটে জালে জড়াল বল। আর তাতেই ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে এগিয়ে গেল আর্সেনাল। তবে সেখানেই শেষ নয়! উদযাপনে সময় কিছুটা নষ্ট হওয়ায় রেফারি ৮ মিনিটের জায়গায় খেলালেন আরও কিছুক্ষণ। অতিরিক্ত সময়ের ১১তম মিনিটে প্রতি আক্রমণে গ্যাব্রিয়েল জেসুসকে খুঁজে নেন ফ্যাবিও ভিয়েরা। আর বল পেয়ে দারুণ এক ফিনিশিং টানেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আর তাতেই আর্সেনালের জয় নিশ্চিত।

বিজ্ঞাপন

এর আগে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে পিছিয়ে পড়ে আর্সেনাল। মার্কাস রাশফোর্ডের দুর্দান্ত গোলে লিড নেয় রেড ডেভিলরা। তবে ইউনাইটেডকে উদযাপন করার সময়টা পর্যন্ত দেয়নি গানার্সরা। পরের মহূর্তেই ওডেগার্ডের গোলে সমতায় আর্সেনাল। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ের রোমাঞ্চে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলের ব্যবধানে হারায় আর্সেনাল।

প্রিমিয়ার লিগে মৌসুমের শুরুটা খুব একটা ভালো হলো না ম্যানচেস্টার ইউনাইটেডের। মৌসুমের প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচেই স্পার্সের কাছে হার। তৃতীয় ম্যাচে আবার নটিংহাম ফরেস্টের বিপক্ষে রোমাঞ্চকর জয়ের পর চতুর্থ ম্যাচে এসে আর্সেনালের কাছে হারল রেড ডেভিলরা।

অন্যদিকে নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত গেল বারের প্রিমিয়ার লিগের রানার্স আপ আর্সেনালের। মৌসুমের প্রথম দুই ম্যাচ জয়ের পর ফুলহামের সঙ্গে ২-২ গোলে ড্র করে গানার্সরা। এতেই শিরোপা প্রত্যাশীরা কিছুটা পিছিয়ে পড়ে। চতুর্থ ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামে এমিরেটস স্টেডিয়ামে। সেখানেই রোমাঞ্চকর এক জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এলো আর্সেনাল। চার ম্যাচে তিন জয় আর এক ড্রতে ১০ পয়েন্ট আর্সেনালের। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেড চার ম্যাচে দুটি করে জয় এবং হারে ৬ পয়েন্ট নিয়ে আছে ১১ নম্বরে। ৪ ম্যাচের সবকটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে ম্যানচেস্টার সিটি। টটেনহাম হটস্পার্স তিন জয় এক ড্রতে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে, সমান পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল আর চারে আছে ওয়েস্ট হাম।

এমিরেটস স্টেডিয়ামে গোটা ম্যাচেই ছড়িয়েছে রোমাঞ্চ। ২৭তম মিনিটে দারুণ এক আক্রমণ করে ম্যানচেস্টার ইউনাইটেড। বাঁদিক থেকে আক্রমণে উঠে ডি বক্সে বল নিয়ে পায়ের কারিকুরিতে দেখিয়ে জায়গা করে নেন মার্কাস রাশফোর্ড। এরপর দারুণ এক শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে বুনো উল্লাসে মাতেন। তবে ইউনাইটেডের উদযাপন এক মিনিটও স্থায়ী হতে দেয়নি আর্সেনাল। বাঁদিক থেকে দারুণ এক আক্রমণে এনকেইটাহ খুঁজে নেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লিকে। এরপর মার্টিনেল্লি বাই লাইনের দিকে এগিয়ে গিয়ে ডি বক্সের ভেতর বল বাড়ান। দৌড়ে এসে মার্টিন ওডেগার্ড বুলেট শট নেন। আর তাতেই ১-১ গোলের সমতায় ফেরে আর্সেনাল।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ফিরেই দারুণ আক্রমণে ওঠে ইউনাইটেড। তবে অ্যান্থনি মার্শিয়ালের দারুণ শট রুখে আর্সেনালকে পিছিয়ে পড়তে দেননি অ্যারন রামসডেল। ৫৯ মিনিটে কাই হাভার্টজকে ডি বক্সের ভেতর ফাউল করায় পেনাল্টি দেন রেফারি অ্যান্টনি টেইলর। তবে পরবর্তীতে ভিএআর দেখে পেনাল্টি বাতিল করেন তিনি। এরপর স্বাগতিকরা একের পর এক আক্রমণ করে যেতে থাকে তবে গোলের দেখা পাচ্ছিল না কিছুতেই।

ম্যাচের তখন মিনিট দুই বাকি। সে সময়েই প্রতি আক্রমণে গারনাচো দুর্দান্ত এক গোল করেন। তবে ভিএআর দেখে রেফারি জানান আক্রমণের সময় অফসাইড পজিশনে ছিলেন গারনাচো। আর তাতেই বেঁচে যায় আর্সেনাল। তবে ম্যাচে রোমাঞ্চের বাকি তখন অনেকটা। ৯৬ আর ১০১ মিনিটে ডেকলাইন রাইস এবং গ্যাব্রিয়েল জেসুস গোল করে আর্সেনালের ৩-১ গোলের জয় নিশ্চিত করেন।

সারাবাংলা/এসএস

আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর