Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শান্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৬

চোট জর্জরিত বাংলাদেশ ক্রিকেট দল আরেকটা বড় দুঃসংবাদ পেল। চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাজমুল হোসেন শান্ত। হ্যামস্ট্রিং ইনজুরিতে পরেছেন শান্ত। দ্রুতই দেশে ফিরে পূর্নবাসন প্রক্রিয়া শুরু করবেন দুর্দান্ত ফর্মে থাকা তরুণ ব্যাটার।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। পুরো বছর জুড়েই দুর্দান্ত ফর্মে আছেন শান্ত। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরি করেছেন, আফগানিস্তানের বিপক্ষে এক টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছেন। সেই ফর্মটা টেনে নিয়েছিলেন এশিয়া কাপেও।

বিজ্ঞাপন

এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচে অন্য ব্যাটারদের ব্যর্থতার দিনে ৮৯ রানের দায়িত্বশীল এক ইনিংস খেলেছিলেন শান্ত। তারপর আফগানিস্তানের বিপক্ষে মহা-গুরুত্বপূর্ণ ম্যাচে ১০৫ বলে ১০৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেন। যেটা বাংলাদেশকে বড় ব্যবধানে গুরুত্বপূর্ণ এক জয় পেতে বড় ভূমিকা রেখেছে।

এই মুহূর্তে শান্তই এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রাহক। এমন ফর্মে থাকা একজনকে হারাতে হলো বাংলাদেশকে। চোটের কারণে এশিয়া কাপ থেকে আগেই ছিটকে গেছেন ইবাদত হোসেন চৌধুরী, তামিম ইকবাল। গ্রুপ পর্ব খেলতে পারেননি লিটন দাসও।

আফগানিস্তানের বিপক্ষে ১০৪ রানের ইনিংস খেলার সময়ই বাঁ পায়ের হ্যামস্টিংয়ে চোট পেয়েছেন শান্ত। পরে এমআরআই করানো হয়। সেখানেই এসেছে দুঃসংবাদটা।

বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেছেন, ‘ব্যাটিংয়ের সময় সে হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভবের কথা জানিয়েছে। ফিল্ডিংও করতে পারেনি। এমআরআই স্ক্যান করে দেখা গেছে তার মাংসপেশি ছিঁড়ে গেছে। সতর্কতা হিসেবে সে এই টুর্নামেন্টে (এশিয়া কাপ) আর খেলবে না এবং সেরে ওঠার প্রক্রিয়া সম্পন্ন করতে দেশে ফিরবে এরপর বিশ্বকাপের প্রস্তুতি নেবে।’

বিজ্ঞাপন

ইনজুরির খবরটা জানিয়েছেন শান্ত নিজেও। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন, ‘এশিয়া কাপ ২০২৩ এ আমার যাত্রা এখানেই শেষ। আমি পেশীর ব্যথায় ভুগছি এবং এই টুর্নামেন্টে আর খেলব না। প্রতিযোগিতার বাকি ম্যাচগুলোর জন্য আমার বাংলাদেশ দলের জন্য শুভ কামনা। শীঘ্রই দেশে ফিরে বিশ্বকাপের প্রস্তুতি নিব ইনশাআল্লাহ। সবাইকে সমর্থনের জন্য ধন্যবাদ।’

সারাবাংলা/এসএইচএস

নাজমুল হোসেন শান্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর