Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপার ফোরের প্রথম ম্যাচে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২৩ ২২:২৮

হারে এশিয়া কাপের সুপার ফোর শুরু হলো বাংলাদেশের। পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাটিং করে পাকিস্তানের পেস আক্রমণের বিপক্ষে ১৯৩ রানেই আটকে গেছে সাকিব আল হাসানের দল। পরে তিন উইকেট হারিয়ে ৪০তম ওভারে জয় নিশ্চিত করেছে পাকিস্তান।

এশিয়া কাপের সুপার ফোরে আর দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৯ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ  শ্রীলংকা। ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে খেলবে টাইগাররা। দুটি ম্যাচই হবে শ্রীলংকায়।

বিজ্ঞাপন

বুধবার (৬ সেপ্টেম্বর) পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরুতেই উইকেট তুলে নেওয়ার দরকার ছিল বাংলাদেশের। ১৯৩ রানের পুঁজি নিয়ে প্রতিপক্ষকে চাপে ফেলতে হলে শুরুতে উইকেট তুলে নেওয়ার বিকল্প নেই। বাংলাদেশি বোলিং ইউনিট শুরুতে উইকেট এনে দিতে পারেনি, তবে পাকিস্তানি দুই ওপেনারকে সুবিধাও করতে দেয়নি বাংলাদেশের পেস আক্রমণ।

পাওয়ার প্লের প্রথম দশ ওভারে ৩৬ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান। পাওয়ার প্লের দশম ওভারে শরিফুল ইসলাম ফখর জামানকে ফিরিয়ে দেয়। ৩১ বলে ২০ রান করে ফেরেন ফখর। তিনে নেমে বেশ সাবলীল খেলছিলেন বাবর আজম। কিন্তু ব্যক্তিগত ১৭ রানের মাথায় পাকিস্তানি অধিনায়ক তাসকিন আহমেদের স্লোয়ার বল স্ট্যাম্পে টেনে এনে বোল্ড হলে মনে হচ্ছিল ‘কিছু হলেও হতে পারে’!

সেই সম্ভাবনাটা উড়িয়ে দিয়েছে ইমাম-উল হক ও মোহাম্মদ রিজওয়ানের তৃতীয় উইকেট জুটি। তৃতীয় উইকেটে ৮৫ রান তোলেন দুজন। ৮৪ বলে ৫টি চার, ৪টি ছয়ে ইমাম ৭৮ রান করে মেহেদি হাসান মিরাজের বলে ফিরলেও রিজওয়ান অপরাজিত ছিলেন দলের জয় নিশ্চিত হওয়া পর্যন্ত।

বিজ্ঞাপন

শেষ দিকে ২১ বলে ১২ রান করে অপরাজিত ছিলেন আগা সালমান। রিজওয়ান ৭৯ বল খেলে ৬৩ রানে অপরাজিত ছিলেন। ৩৯.৩তম ওভারে জয়ের জন্য ১৯৪ রান তুলে ফেলে পাকিস্তান। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

এর আগে মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের ব্যাটে দুইশর কাছাকাছি স্কোর গড়ে বাংলাদেশ। পাকিস্তানের পেস তোপে ৪৭ রানে চার উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের হয়ে হাল ধরেছিলেন দুই অভিজ্ঞ ক্রিকেটার। পঞ্চম উইকেটে ঠিক ১০০ রানের জুটি গড়েন দুজন।

কিন্তু সাকিব-মুশফিক ফেরার পর আবারও ব্যাটিং ধসে পরে বাংলাদেশ। যাতে ৩৮.৪ ওভারে ১৯৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ৮৭ বল খেলে ৫টি চারের সাহায্যে সর্বোচ্চ ৬৪ রান করেছেন। সাকিব ৫৭ বল খেলে ৭টি চারে ৫৩ রান করে আউট হয়েছেন। এছাড়া নাঈম শেখ ২০, লিটন দাস ও শামীম হোসেন পাটোয়ারী ১৬ করে রান করেছেন।

এশিয়া কাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া  একই সঙ্গে খেলা দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

এশিয়া কাপ ২০২৩ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর