Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের কোচিং প্যানেলে ফিরছেন শ্রীরাম

স্পোর্টস করেসপন্ডেন্ট
২১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৫

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন শ্রীধরন শ্রীরাম। হেড কোচের অনুপস্থিতিতে তিনিই ছিলেন অলিখিত হেড কোচ। ওয়ানডে বিশ্বকাপের আগে আবারও একই দায়িত্বে ফিরছেন ভারতীয় এই কোচ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরো বিশ্বকাপজুড়েই টেকনিক্যাল পরামর্শক হিসেবেই দায়িত্ব পালন করবেন শ্রীরাম।

বিজ্ঞাপন

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর। তার আগে শ্রীলংকা ও ইংল্যান্ডের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন টাইগাররা। শ্রীরাম দলের সঙ্গে যুক্ত হবেন সেই প্রস্তুতি ম্যাচ থেকেই।

২৯ সেপ্টেম্বর শ্রীলংকা ও ২ অক্টোবর ইংল্যান্ডের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচ খেলতে ২৭ অক্টোবর ভারতের গৌহাটিতে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে বাংলাদেশ দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন শ্রীরাম।  তাকে দীর্ঘমেয়াদে নিয়োগের কথাও শোনা যাচ্ছিল। কিন্তু পরে চন্ডিকা হাথুরুসিংহে নিয়োগ পেলে শ্রীরামের চুক্তি আর বাড়েনি।

ভারতের ২০০০ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত ৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন শ্রীরাম। তবে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন প্রায় ১৮ বছর। ২০১৮ থেকে ২০২২ সালে অস্ট্রেলিয়ার সহকারি কোচ হিসেবে কাজ করেছেন শ্রীরাম। ২০১৫-১৮ সাল পর্যন্ত অজিদের স্পিন বোলিং কনসালট্যান্ট হিসেবে কাজ করেছেন। আইপিএলের বেশ কয়েকটি দলের সঙ্গেও কাজ করেছেন তিনি।

বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে সিরিজের সবগুলো ম্যাচ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ শ্রীধরন শ্রীরাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর