Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলের ড্রাফটে ৪৪৮ বিদেশি ক্রিকেটার

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসর মাঠে গড়ানোর কথা জানুয়ারীতে। প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে ২৪ সেপ্টেম্বর। এবারের ড্রাফটে বিদেশি ক্রিকেটার রাখা হয়েছে মোট ৪৪৮ জনকে। পাঁচ ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে ৪৪৮ ক্রিকেটারকে।

এবারের দশম বিপিএল হবে সাত দলের। দলগুলো হলো- দুর্দান্ত ঢাকা, কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। ড্রাফটের আগেই একাধিক বড় তারকাদের দলে ভিড়িয়েছে বিপিএলের দলগুলো। তবে ড্রাফটেও তারকার ছড়াছড়ি।

বিজ্ঞাপন

বিপিএলে ‘এ’ শ্রেণির বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক ৮০ হাজার ডলার। ‘বি’ শ্রেণি ৬০ হাজার, ‘সি’ শ্রেণি ৪০ হাজার, ‘ডি’ ৩০ হাজার ও ‘ই’ শ্রেণির বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক ২০ হাজার ডলার।

বিদেশি ক্রিকেটারদের ‘এ’ ক্যাটাগরিতে রাখা হয়েছে ১৮ ক্রিকেটারকে। নিউজিল্যান্ডের কলিন ডি গ্রান্ডহোম, ওয়েস্ট ইন্ডিজের শেই হোপ, শ্রীলংকান অধিনায়ক দাসুন শানাকা ছাড়াও দেশটির কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, চারিথ আশালাঙ্কাদের রাখা হয়েছে ‘এ’ ক্যাটাগরিতে।

‘বি’ শ্রেণিতে আছেন ১৬ জন। এই শ্রেণিতে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, ওয়েস্ট ইন্ডিজের লেন্ডল সিমন্স, রাকিম কনওয়ে, ইংল্যান্ডের সামিত প্যাটেল, জিম্বাবুয়ের রায়ান বার্লরা আছেন।

‘সি’ ক্যাটাগরিতে আছেন মোট ৬০ জন, ‘ডি’ ক্যাটাগরিতে আছেন ৯৭ জন ও ‘ই’ ক্যাটাগরিতে আছেন ২৫৫ জন ক্রিকেটার। কে কোন দলের হয়ে বিপিএল মাতাবেন সেটা ২৪ তারিখেই চূড়ান্ত হবে।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর