Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপানের বিপক্ষে ৮ গোলে হারল বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫০

ম্যাচের আগে বাংলাদেশ নারী ফুটবল দলের কোচ সাইফুল বারী বলেছিলেন, এই মাচে ফল যা হওয়ার হবে। শিষ্যদের যতোটা পারা যায় প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলা এবং শেখার বার্তা দিয়েছিলেন তিনি। কারণ প্রতিপক্ষ যে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জাপান। যাদের সঙ্গে শক্তি, সামর্থে যোজন যোজন পিছিয়ে বাংলাদেশ। জাপাানের বিপক্ষে ম্যাচে বড় ব্যবধানেই হেরেছে বাংলাদেশ।

এশিয়ান গেমস নারী ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে জাপানের বিপক্ষে ৮-০ গোলে হেরেছে বাংলাদেশ। ম্যাচে জাপানি মেয়েদের বিপক্ষে সেভাবে দাঁড়াতেই পারেনি লাল-সবুজের দল। জাপানের গোলবারে কোনো শটই নিতে পারেনি বাংলাদেশ। ব্যস্থ থাকতে হয়েছে নিজেদের রক্ষণ সামলাতেই।

বিজ্ঞাপন

জাপান ৭, ৮, ২৯ ও ৪৫ মিনিটে চার গোল দিয়ে প্রথমার্ধেই ৪ গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে বাংলাদেশের জালে আরও চার গোল দিয়েছেন জাপানিরা। দ্বিতীয়ার্ধের ৪৭, ৫৬, ৭৭ ও ৮২ মিনিটে গোল পেয়েছে জাপান। দলটির হয়ে  জোড়া গোল করেছেন মোয়েকো তানিগাওয়া, রেমিনা চিবা, কোতোনো সাকাকিহারা। একটি করে গোল করেছেন ইউশু শিওইয়োয়ে, মায়া হিজিকাতা।

অবশ্য এশিয়ান গেমসের নারী ফুটবলে এর চেয়ে বড় জয়ও দেখা গেছে আজ। অপর ম্যাচে মঙ্গোলিয়াকে ১৬-০ গোলে হারিয়েছে চীন।

এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ নারী দল খেলছে ‘ডি’ গ্রুপে। গ্রুপের অপর দুই প্রতিপক্ষ ভিয়েতনাম ও নেপাল। ২৫ সেপ্টেম্বর ভিয়েতনামের বিপক্ষে খেলবে বাংলাদেশ, ২৮ মার্চ প্রতিপক্ষ নেপাল।

সারাবাংলা/এসএইচএস

এশিয়ান গেমস ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর