Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহমুদউল্লাহর প্রশংসায় পঞ্চমুখ তামিম বললেন ‘নার্ভাস ছিলাম’

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৩ সেপ্টেম্বর ২০২৩ ২৩:১৫

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে সবচেয়ে আলোচিত নাম তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তামিমের অবসর কাণ্ড ও মাহমুদউল্লাহকে দল থেকে ছেটে ফেলা আবারও অন্তর্ভূক্ত করা নিয়ে জলঘোলা হয়েছে অনেক। বৃষ্টির কারণে সিরিজের প্রথম ম্যাচটা পরিত্যক্ত হয়েছে। ব্যাটিং করার সুযোগ পাননি দুই সিনিয়র ক্রিকেটার। আজ দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে রান পেয়েছেন দুজনই।

বড় ইনিংস খেলা সুযোগ অবশ্য হারিয়েছেন দুজনই। তবে মাহমুদউল্লাহ-তামিমই আজ দলের সেরা ব্যাটার। ৭৬ বল খেলে ৪৯ রান করা মাহমুদউল্লাহ আজ বাংলাদেশ দলের সর্বোচ্চ স্কোরার। তামিম ইকবাল ৫৮ বলে করেছেন ৪৪ রান। তিনি আজ দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ম্যাচ শেষে তামিম বললেন, নার্ভাস ছিলেন তিনি। তবে মাহমুদউল্লাহর প্রশংসায় পঞ্চমুখ তিনি।

মাহমু্দউল্লাহ গত মার্চের পর থেকে বাংলাদেশ দলের বাইরে ছিলেন। তার জায়গায় শামীম পাটোয়ারী, আফিফ হোসেনদের খেলাচ্ছিল টিম ম্যানেজমেন্ট। তারা পারফর্ম করতে পারেননি বলে বিশ্বকাপের আগে আবারও ডাক পড়েছে মাহমুদউল্লাহর। আজ রানও পেলেন রিয়াদ।

তামিম ইকবাল সর্বশেষ খেলেছেন গত আফগানিস্তান সিরিজে। তারপর অভিমানে হঠাৎ অবসর নিয়েছিলেন, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে পরে আবার ফিরেও আসেন। তবে ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেন। চোটের কারণে খেলতে পারেননি এশিয়া কাপও। চোট থেকে ফিরে তামিমও আজ রান পেলেন।

তবে অনেকদিন পর ব্যাটিং করতে নেমে ‘নার্ভাসনেসে’ ভুগছিলেন, এটাও স্মীকার করলেন তামিম। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এ বিষয়ে বলেন, ‘সত্যি বলতে আমি নার্ভাস ছিলাম। যদি বলি সাধারণ একটা ম্যাচ, সত্যি কথা বলা হবে না। গত কয়েক মাস যা হয়েছে, আমি যখন ব্যাট করতে নামছিলাম, অবশ্যই নার্ভাস লাগছিল। তবে প্রথম ওভারের পরই কেটে গেছে।’

‘মাঠে নেমে ভালো লাগছে। ফিল্ডিংয়ের ৫০ ওভার আর ব্যাট হাতে ২০ ওভার, ভালোই লাগছিল। তবে এখনও অস্বস্তি রয়েছে। স্টিল লটস অব ডিসকমফোর্ট ইন মাই ব্যাক। ফিজিও এবং আমিও চেষ্টা করছি কাটিয়ে ওঠার। তবে এটা সত্যি, এখনও কিছুটা অস্বস্তি আছে।’- বলেছেন তামিম।

ফিরেই মাহমুদউল্লাহর রান পাওয়া নিয়ে তামিম বলেছেন, ‘তিনি (মাহমুদউল্লাহ) দুর্দান্ত ছিলেন। আমিও (তার সঙ্গে) ছোট একটা জুটিতে ছিলাম। তার ইনটেন্ট অনেক ভালো ছিল। মনেই হয়নি যে ৬-৭ মাস বিরতির পর (দলে) এসেছেন। তাকে দেখে অনেক ভালো মনে হয়েছে। তার ফিল্ডিংও ভালো ছিল। বল যখনই গেছে, নিজের সেরাটা দিয়েছেন। আমি ব্যক্তিগতভাবে মনে করি, তিনি অনেক ভালো করেছেন।’

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এই সিরিজ।

সারাবাংলা/এসএইচএস

তামিম ইকবাল মাহমুদউল্লাহ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর