Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক
২৬ সেপ্টেম্বর ২০২৩ ১১:০০

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষটিতে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মাঠে নামছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে বড় জয় পায় নিউজিল্যান্ড। বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ ম্যাচে বাংলাদেশ দলে এসেছে ব্যাপক পরিবর্তন।

চোটের কারণে এশিয়া কাপের মাঝপথে ছিটকে পড়েছিলেন শান্ত। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের দলেও ছিলেন না তিনি। তৃতীয় ম্যাচ ফিরলেন অধিনায়ক হিসেবেই। শান্তর সঙ্গে দলে ফিরেছেন মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলামরাও। তবে তাসকিন ও মিরাজ পুরোপুরি চোটমুক্ত নন। তাসকিনের অসুস্থতা রয়েছে, চোটের কারণে পায়ে অস্বস্তি আছে মিরাজেরও। ফলে শেষ ম্যাচে তাদের কেউই নিশ্চিত নন।

টানা খেলার মধ্যে থাকা মুশফিক-তাসকিনদের প্রথম দুই ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হয়েছিল। প্রথম দুই ওয়ানডে দলে থাকা সাত খেলোয়াড়কেই তৃতীয় ওয়ানডে থেকে বাদ দেওয়া হয়েছিল। তারা হলেন- লিটন দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব ও খালেদ আহমেদ। পরে তাসকিনের অসুস্থতায় ফের ডাকা হয়েছে খালেদকে। আর মিরাজের বিকল্প হিসেবে রাখা হয়েছে আফিফ হোসেনকে।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল

নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন।

বাংলাদেশকে তৃতীয় ম্যাচে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। এ ছাড়াও স্কোয়াডে ফিরেছেন মুশফিকুর রহিম, তাসকিনরাও। বিশ্বকাপের আগে নিজেদের দল গুছিয়ে নেওয়ার শেষ ম্যাচ এটিই। এ ম্যাচ শেষেই বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করার কথা রয়েছে।

যেমন হতে পারে শেষ ওয়ানডেতে বাংলাদেশের একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হোসেন/এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ/আফিফ হোসেন, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ/খালেদ আহমেদ।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এই সিরিজ।

সারাবাংলা/এসএস

টপ নিউজ তৃতীয় ওয়ানডে বাংলাদেশ বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সম্ভাব্য একাদশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর