Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউজিল্যান্ড ম্যাচ শেষে বিশ্বকাপের স্কোয়াড: বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৪

বাংলাদেশ ক্রিকেট দল। ফাইল ছবি

বিকেলে জানা যাচ্ছিল, সন্ধ্যাতেই ঘোষণা করা হবে আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর জন্য বাংলাদেশ দল। তবে সন্ধ্যা নয়, দলের জন্য অপেক্ষার প্রহর একটু বাড়ছে। মিরপুরে শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের সঙ্গে চলমান ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের পর আসতে যাচ্ছে সেই স্কোয়াডের ঘোষণা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিশিয়াল ফেসবুক পেজ থেকে এ ঘোষণা দেওয়া হয়েছে।

বিসিবি বলছে, অপেক্ষার প্রহর একটু দীর্ঘায়িত হচ্ছে। (নিউজিল্যান্ড সিরিজের) তৃতীয় ওয়ানডে শেষ হওয়ার পর সবকিছু (দল এবং জার্সি) প্রকাশ করা হবে। এর জন্য বিসিবির ডিজিটাল ও সোস্যাল প্ল্যাটফর্মে চোখ রাখতে বলা হয়েছে।

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে আগামী ৫ অক্টোবর। এরই মধ্যে বেশির ভাগ দলই তাদের বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে। নিউজিল্যান্ড সঙ্গে চলমান ওয়ানডে সিরিজ শেষ করেই দল ঘোষণা করা হবে, এমনটিই ছিল অনুমিত।

১৫ জনের স্কোয়াডের ১০ থেকে ১২ জন সদস্যদের নাম নিয়ে কারও কোনো প্রশ্ন নেই। বাকি ক্রিকেটারদের নিয়েই চলছে জল্পনা-কল্পনা। বিশেষ করে গত দুদিন সবচেয়ে বেশি আলোচিত তামিম ইকবাল খান ইস্যু। বিশ্বকাপে সবগুলো ম্যাচ তিনি খেলতে পারবেন কি না, তা নিয়ে গুঞ্জন রয়েছে। ফলে দলে তার অবস্থান নিয়েও প্রশ্ন উঠেছে।

নিউজিল্যান্ড সিরিজে দলে ফিরলেও মাঝখানে দীর্ঘ দিন দলের বাইরে ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। বিশ্বকাপে শেষ পর্যন্ত তিনি থাকবেন কি না, তা নিয়েও রয়েছে জল্পনা। দলের ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতায় লোয়ার অর্ডারকে শক্তিশালী করতে তার অভিজ্ঞতাকে কাজে লাগানোর পক্ষে মত রয়েছে অনেকের।

এর বাইরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নেতৃত্বে বিশ্বকাপযাত্রা নিয়ে আপাতত প্রশ্ন নেই। মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়ের স্থান ব্যাটার হিসেবে পাকাপোক্ত। বিকল্প ওপেনার হিসেবে থাকতে পারেন নাঈম শেখ। তামিম না থাকলে হয়তো জুনিয়র তামিম তথা তানজিদ হাসান তামিম ঢুকবেন স্কোয়াডে।

সাকিবের বাইরে আরেক নির্ভরযোগ্য অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের স্থান নিয়েও প্রশ্ন নেই। বোলার হিসেবে মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ অটো চয়েজ। স্পিনারদের মধ্যে নাসুম আহমেদের স্থানও সম্ভবত নিশ্চিত।

এর বাইরে শেখ মাহেদি হাসান রয়েছেন আলোচনায়। নতুন পেসার তানজিম সাকিবকেও কেউ কেউ দলে বিবেচনায় রাখছেন। এ ছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ দলে স্থান না পেলে ৭ নম্বর পজিশনের জন্য আফিফ হাসান বা মোসাদ্দেক সৈকতের সম্ভাবনাকেও কেউ উড়িয়ে দিচ্ছেন না।

শেষ পর্যন্ত ১৫ জনের দলে কে থাকছেন আর কে থাকছেন না, তা নিশ্চিত হওয়ার জন্য আর কিছু সময় অপেক্ষা করতেই হবে।

সারাবাংলা/এসএইচএস/টিআর

ওয়ানডে বিশ্বকাপ টপ নিউজ বাংলাদেশ দল বাংলাদেশ স্কোয়াড বিশ্বকাপ ক্রিকেট ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর