Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে ইবাদত ছাড়া অন্য কাউকেই মিস করবেন না সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২৩ ০১:০১

তামিম ইকবালকে বাইরে রেখে বিশ্বকাপ দল ঘোষণা করার আলোচনা-সমালোচনায় এখনো গরম দেশের ক্রিকেটাঙ্গন। এদিকে ওয়ানডে দলের বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, বিশ্বকাপে একমাত্র ইবাদত হোসেন চৌধুরী ছাড়া আর কাউকেই মিস করবেন না তিনি। তামিম ইকবালের কথা বলেননি সাকিব।

গত কয়েক মাস আগেও বাংলাদেশের ওয়ানডে দলের নেতৃত্বে ছিলেন তামিম ইকবাল। কিন্তু নাটকীয় ভাবে তিনি হঠাৎ-ই অবসর নেন এবং পরে ফিরেও আসেন। তারপর অধিনায়কত্বও ছেড়ে দেন তামিম। ইনজুরির কারণে অনেকদিন বাইরে থাকার পর গত নিউজিল্যান্ড সিরিজে ফিরে ৪৪ রানের দারুণ একটা ইনিংস খেলেছিলেন। কিন্তু নাটকীয়ভাবে বিশ্বকাপ দল থেকে বাদ পরে যান তিনি। তাতে সাকিব আল হাসানের বড় ভূমিকা দেখা হচ্ছে।

সেই প্রসঙ্গ ধরেই একটি বেসরকারী টেলিভিশনের সাক্ষাৎকারে সাকিবকে জিজ্ঞেস করা হয়েছিল, বিশ্বকাপে তিনি কোনো ক্রিকেটারকে মিস করবেন কিনা বা তার দলের দূর্বলতা কোনটি। এমন প্রশ্নের উত্তরে তামিমের নাম উল্লেখ করেননি সাকিব।

গত এশিয়া কাপের আগে ইনজুরির কারণে ছিটকে যান ইবাদত হোসেন চৌধুরী। ইনজুরিতে ছিটকে যাওয়ার আগে দুর্দান্ত ফর্মে ফর্মে ছিলেন ইবাদত। দীর্ঘদেহী এই পেসারকে ছাড়া বিশ্বকাপে আর কাউকেই মিস করবেন না বলেছেন সাকিব।

সাকিব বলেন, ‘আমার এই দলে একটা মিসিং, সেটা হচ্ছে ইবাদত। আর কেউ না। ইবাদত, ও হচ্ছে আমার এই বিশ্বকাপে সবচেয়ে বড় মিসিং। এ বিশ্বকাপটা যেখানে হচ্ছে, সে কন্ডিশনে খেলা হচ্ছে, এখানে যে জিনিসটা দরকার ছিল, সবচেয়ে বড় অস্ত্রটা নেই। সেটা হচ্ছে ইবাদত। এই একটা বাদে আমার কাছে মনে হয়, এই দলে আর কোনো দুর্বলতা নেই।’

‘আমরা মোটামুটি সব দিকই কভার করার চেষ্টা করেছি। এই ১৫ জন খেলোয়াড়ের ওপর আমাদের পূর্ণ আস্থা আছে। আমি মনে করি এরা যখনই যে সুযোগ পাবে, দেশের জন্য ভালো কিছু করে আসবে।’- যোগ করেছেন সাকিব।

সারাবাংলা/এসএইচএস

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ তামিম ইকবাল


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর