Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চ্যাম্পিয়নদের ২৮২ রানে আটকে দিল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
৫ অক্টোবর ২০২৩ ১৮:০৬

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। গেল বারের দুই ফাইনালিস্টের লড়াইয়ে দিয়ে পর্দা উঠেছে বিশ্বকাপের। আর প্রথম ম্যাচে চ্যাম্পিয়নদের ২৮২ রান আটকে দিল কিউইরা।

টস হেরে ব্যাট করতে শুরুর ওভারটা দুর্দান্ত করেছিল ইংল্যান্ড। তবে এরপরেই ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। দ্বিতীয় ওভারে বল হাতে এসে মেইডেন দেন ম্যাট হেনরি। এরপর ৮ম ওভারে এসে দাভিদ মালানকে উইকেটের পেছনে টম লাথামের গ্লাভসবন্দি করেন তিনি। ফেরার আগে ২৪ বলে ১৪ রান করেন মালান। দ্বিতীয় উইকেটে জনি বেয়ারস্টোর সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন জো রুট। তবে মাত্র ২৪ রানেই ভাঙে জুটি। বেয়ারস্টো ৩৫ বলে ৩৩ রান করে মিচেল স্যান্টারের শিকার হয়ে ফিরলে দ্বিতীয় উইকেট হারায় ইংলিশরা।

বিজ্ঞাপন

বেয়ারস্টোর বিদায়ের পর চারে নামা হ্যারি ব্রুকও উইকেটে থিতু হয়ে ফিরে যান। ১৬ বলে চারটি চার ও এক ছক্কায় ২৫ রান করেন ব্রুক। ব্রুক ফেরেন দলীয় দলীয় ৯৪ রানের মাথায়। এরপর মঈন আলী ১৭ বলে ১১ রান করে ফিরলে চাপে পড়ে ইংলিশরা।

৫ম উইকেটে জস বাটলারকে নিয়ে ৭০ রানের জুটি গড়ে চাপ সামলান জো রুট। এর ভেতর ৫৭ বলে এবারের বিশ্বকাপের প্রথম অর্ধশতক তুলে নেন তিনি। ৩৪তম ওভারে জস বাটলার ৪২ বলে ৪৩ রান করে ফিরলে ভাঙে জুটি। এরপর একে একে লিয়াম লিভিংস্টোন ২২ বলে ২০ করে ফেরেন। তারপর রুট ৮৬ বলে ৭৭ রান করে ফিরলে বড় সংগ্রহের আশা ক্ষীণ হতে থাকে ইংলিশদের।

শেষ দিকে স্যাম কারান ১৯ বলে ১৪, ক্রিস ওকস ১২ বলে ১১ আর আদিল রশিদ ১৩ বলে ১৫ রান করলে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৮২ রানে থামে। কিউইদের হয়ে ১০ ওভারে এক মেইডেনে ৪৮ রানের বিনিময়ে ৩ উইকেট নেন ম্যাট হেনরি। এছাড়া দুটি করে উইকেট নেন গ্লেন ফিলিপস এবং মিচেল স্যান্টনার।

বিজ্ঞাপন

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড সিরিজ উদ্বোধনী ম্যাচ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর