Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শান্তর চারে চার

স্পোর্টস ডেস্ক
৭ অক্টোবর ২০২৩ ১৭:৩১

ওয়ানডে ক্যারিয়ারের প্রথম চার বছরে ছিল না একটিও ফিফটি। নাজমুল হোসেন শান্তর সেই হাফ সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ অবশ্য ফুরিয়েছে এই বছরের শুরুর দিকেই। এবার বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্থানের বিপক্ষেও দারুণ এক ফিফটি করে শান্ত। ওয়ানডেতে এটি তাঁর টানা চতুর্থ হাফ সেঞ্চুরি। ৮৩ বলে ৫৯ রান করে দলকে শান্ত পৌঁছে দিয়েছেন জয়ের প্রান্তে।

লিটন-তামিম ওপেন করায় ওপেনিংয়ে নামা হয়নি শান্তর। ওয়ান ডাউনে নেমেছিলেন মিরাজ। লিটনের বিদায়ের পর মিরাজের সাথে চতুর্থ উইকেটে দারুণ এক পার্টনারশিপ গড়ে বাংলাদেশকে জয়ের পথ দেখিয়েছেন শান্ত। মিরাজের মত তিনিও পেয়েছেন ফিফটি, ইনিংসটি সাজানো ছিল তিনটি চার ও একটি দারুণ ছক্কায়।

২০১৮ সালে অভিষেক হলেও ২০২৩ সালের মার্চ পর্যন্ত ওয়ানডেতে কোন ফিফটি ছিল না শান্তর। পালা বদলের শুরুটা এই মার্চে, ইংল্যান্ডের বিপক্ষে মিরপুরে নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন শান্ত। সেই শুরু, এরপর এই বছরটা স্বপ্নের মতো কেটেছে তাঁর। একই সিরিজে চট্টগ্রামে ইংলিশদের সাথে হাঁকিয়েছেন আরেকটি হাফ সেঞ্চুরি। আয়ারল্যান্ডের মাটিতে তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি, করেছেন ক্যারিয়ার সেরা ১১৭ রান।

এরপর এবারের এশিয়া কাপে শ্রীলংকার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে পাল্লেকেলেতে করেছেন ৮৯ রান। পরের ম্যাচেই লাহোরে আফগানদের বিপক্ষে পান আরেকটি সেঞ্চুরি, সেবার পেয়েছিলেন ১০৪ রান। নিউজিল্যান্ডের বিপক্ষে গত মাসে মিরপুরে করেছেন টানা তৃতীয় ফিফটি, সেবার ফিরেছেন ৭৬ রানে।

টানা তিন ফিফটির পর বিশ্বকাপের প্রথম ম্যাচেও শান্ত পেলেন হাফ সেঞ্চুরি। পরের ম্যাচেও ফিফটি করে টানা পাঁচ হাফ সেঞ্চুরির মাইলফলক কি ছুঁতে পারবেন শান্ত?

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ নাজমুল হোসেন শান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর