Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শচীনকে পেছনে ফেলে ওয়ার্নারের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
৮ অক্টোবর ২০২৩ ১৫:৫৬

বিশ্বকাপের দারুণ একটি রেকর্ড হাতছানি দিচ্ছিল অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকে। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচের শুরুতেই সেই কীর্তি গড়লেন তিনি। শচীন, এবি ডিই ভিলিয়ার্সকে পেছনে ফেলে দ্রুততম সময়ে ওয়ানডে বিশ্বকাপে এক হাজার রান করলেন ওয়ার্নার।

ওয়ার্নারের বিশ্বকাপ যাত্রার শুরু ২০১৫ সালে। ঘরের মাটিতে সেবার বিশ্বকাপ জিতেছিল অজিরা, ওয়ার্নার করেছিলেন ৮ ইনিংসে ৩৪৫ রান। ২০১৯ বিশ্বকাপে ১০ ইনিংসে তিনি করেছিলেন ৬৪৭ রান। হাজার রান থেকে মাত্র ৮ রান দূরে থেকে আজ ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নামেন। সেই মাইলফলক ছুঁতে খুব বেশি সময় নেননি ওয়ার্নার। সপ্তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে বাউন্ডারি মেরেই পূর্ণ করেন বিশ্বকাপে নিজের হাজার রান।

ওয়ার্নার হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ১৯ ইনিংসে। এর আগে রেকর্ডটি ছিল যৌথভাবে শচীন ও এবি ডিই ভিলিয়ার্স দুজনে হাজার রান করেছিলেন ২০ ইনিংসে। ২১ ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ গ্রেট ভিভ রিচার্ডস ও ভারতের সৌরভ গাঙ্গুলি। ২২ ইনিংসে হাজার রান করেছিলেন অস্ট্রেলিয়ার মার্ক ওয়াহ। সমান সংখ্যক ইনিংসে বিশ্বকাপে হাজার রান ছুঁয়েছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস/এফএম

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ ডেভিড ওয়ার্নার ভারত বনাম অস্ট্রেলিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর