Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাজে ব্যাটিংয়ের দিনেই ছক্কার রেডর্ক গড়ল বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২৩ ২০:৩৮

নিউজিল্যান্ডের বিপক্ষে  বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নেমে খুব একটা স্বস্তিতে নেই বাংলাদেশ। ব্যাটিংটা মোটেও ভালো হয়নি। প্রথম বলেই ওপেনার লিটন দাসকে হারানো বাংলাদেশ ৫৬ রানে হারিয়ে ফেলে চতুর্থ উইকেট। সেখান থেকে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান দলকে ২৪৫ রান পর্যন্ত টেনে নিয়ে যেতে পেরেছেন।

তবে আধুনিক ক্রিকেটে এই রান যে মোটেও যথেষ্ট নয় সেটা ইতোমধ্যেই টের পেতে শুরু করেছে বাংলাদেশ। জবাব দিতে নেমে ১ উইকেট হারিয়েই ৮৮ রান তুলে ফেলেছে নিউজিল্যান্ড। জেনে রাখা ভালো, এমন ব্যাটিংয়ের দিনেই ছক্কার রেকর্ড গড়েছে বাংলাদেশ।

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংসে ৮টি ছক্কা মেরেছে বাংলাদেশ। দুটি করে ছক্কা হাঁকিয়েছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। বিশ্বকাপে বাংলাদেশের এক ম্যাচে সর্বোচ্চ সংখ্যাক ছক্কা মারার রেকর্ড এটি।

২০১৫ সালের বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৭টি ছক্কা হাঁকিয়েছিলেন বাংলাদেশি ব্যাটাররা। বিশ্বকাপে এক ম্যাচে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড ছিল সেটি। আজ সেই রেকর্ড নতুন করে লিখেছে বাংলাদেশ।

বিশ্বকাপের বাইরে ওয়ানডেতে এক ম্যাচে বাংলাদেশের সর্বোচ্চ ছক্কা সংখ্যা ১৪। ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৪৩ ওভারের ম্যাচে ৩২২ রান তুলেছিল বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস সেঞ্চুরি করেছিলেন। সেই ম্যাচে ১৪ ছক্কা হাঁকিয়েছিলেন বাংলাদেশি ব্যাটাররা।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর