Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইনজুরিতে বিশ্বকাপ শেষ শানাকার

স্পোর্টস ডেস্ক
১৪ অক্টোবর ২০২৩ ২৩:২৭

পাকিস্তানের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচেই চোট পেলেও ম্যাচ শেষ করেছিলেন শ্রীলংকার অধিনায়ক দাসুন শানাকা। দলের মেডিকেল টিম জানিয়েছে, উরুর সেই আঘাত সারতে সময় লাগবে তিন সপ্তাহেরও বেশি। ফলে বিশ্বকাপ শেষ হয়ে গেছে শানাকার। চামিকা করুনারত্নকে তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে।

শনিবার শ্রীলংকা দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে শানাকার বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার কথা জানানো হয়েছে। পরে আইসিসি থেকেও তার পরিবর্তে চামিকাকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শানাকার ইনজুরি শ্রীলংকা দলের জন্য বড় ধরনের আঘাত হয়ে এসেছে। ২০২১ সালের শেষ দিক থেকে তিনিই দলটিকে নেতৃত্ব দিয়ে আসছিলেন। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই অবদান রেখে চলছিলেন এই অলরাউন্ডার। তার বিশ্বকাপ যাত্রাটি দুই ম্যাচেই শেষ হয়ে গেল।

শানাকার জায়গায় দলে নেওয়া চামিকা করুনারত্নে মূলত বোলিং অলরাউন্ডার। ডান হাতি মিডিয়াম পেস বল করে থাকেন তিনি, ব্যাট করেন ডান হাতে। ২৩টি ওডিআই খেলেছেন এ পর্যন্ত। উইকেট নিয়েছেন ২৪টি, রান করেছেন ৪৪৩। অর্ধশত একটি ইনিংসও রয়েছে তার।

ইনজুরি শ্রীলংকাকে ভোগাচ্ছে দীর্ঘদিন ধরেই। ইনজুরির কারণেই বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন তাদের তারকা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এ ছাড়া পেসার দুশ্মন্ত চামিরাও ইনজুরির কারণে বিশ্বকাপে আসতে পারেননি। বিশ্বকাপের প্রথম ম্যাচও ইনজুরির কারণে মিস করেছিলেন মহেশ থাকসিনা। এবার অধিনায়ক শানাকা নিজেই ছিটকে গেলেন বিশ্বকাপ থেকে।

সারাবাংলা/টিআর

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ দাসুন শানাকা ভারত বিশ্বকাপ ২০২৩ শ্রীলংকা দল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর