Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবকে ছাড়াই ভারতের মুখোমুখি বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ অক্টোবর ২০২৩ ১৪:১০

ঊরুর ইনজুরিতে ভোগা সাকিব আল হাসানকে ভারতের বিপক্ষে ম্যাচে পাওয়া যাবে কিনা তা নিয়ে শঙ্কা চলছিল কদিন ধরেই। শেষ পর্যন্ত পাওয়া গেল না বাংলাদেশ অধিনায়ককে। সাকিবকে ছাড়াই ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

সাকিবের বদলে একাদশে ডাকা হয়েছে স্পিনার নাসুম আহমেদকে। আর পেস বোলিং ডিপার্টমেন্টে তাসকিন আহমেদের বদলে ডাকা হয়েছে হাসান মাহমুদকে। একাদশে পরিবর্তন এই দুইটিই। অপর দিকে অপরিবর্তিত একাদশ নিয়ে বাংলাদেশের বিপক্ষে নামছে ভারত।

বিজ্ঞাপন

ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করলেও পরে দুই ম্যাচে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচেই পায়ের ঊরুতে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোটই আজ তাকে খেলতে দিচ্ছে না।

অপর দিকে স্বাগতিক ভারত এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে জিতেছে তিনটিতেই।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, তানজিত হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শারদুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, কুলদ্বীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর