Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের বিপক্ষে কোহলির অমন শতক নিয়ে প্রশ্ন তুললেন পুজারা

স্পোর্টস করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৩ ২১:০১

পুনেতে বাংলাদেশের বিপক্ষে সহজেই জিতেছে ভারত। ভারতের জয় নিয়ে ম্যাচের কোনো সময়ই খুব বেশি শংসয় ছিল না। বিরাট কোহলির সেঞ্চুরির আগে ভারত জিতে নাকি সেঞ্চুরির পর, শেষ দিকে সেটাই ছিল দেখার। শেষ পর্যন্ত ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরিটা পেয়েছেন কোহলি।

একটা পর্যায়ে সমীকরণ এমন ছিল যে ভারতের জয়ে রান দরকার ২৬, কোহলির সেঞ্চুরি হতেও লাগত ২৬। সেই পরিস্থিতি থেকে সেঞ্চুরি পূর্ণ করেছেন কোহলি। টানা ১৯ বল খেলেছেন নিজে।

তিন বার সিঙ্গেল নেওয়ার সুযোগ পেলেও সিঙ্গেল নেননি। অপরপ্রান্তে থাকা ব্যাটার লোকেশ রাহুল রান নেওয়ার চেষ্টা করেননি। বিষয়টাকে সহজভাবে নিতে পারছেন না ভারতের টেস্ট স্পেশালিস্ট ব্যাটার চেতেশ্বর পূজারা।

এবারের বিশ্বকাপের দশ দল রাউন্ড রবিন লিগে একে অপরের বিপক্ষে খেলবে ৯টি করে ম্যাচ। তারপর চার দল যাবে সরাসরি সেমিফাইনালে। ফলে জয়ের পাশাপাশি রানরেটও বেশ গুরুত্বপূর্ণ। এই কারণেই কোহলির অমন ব্যাটিং মানতে পারছেন না পূজারা।

কোহলি সেঞ্চুরির চিন্তা বাদ দিয়ে স্বাভাবিক খেললে আরও আগেই জিততে পারত ভারত। যেটা রান রেটকে এগিয়ে নিতে পারত। কোহলির সেঞ্চুরির চিন্তায় সেটা হয়নি বলেই আপত্তি পূজারার। ভারতীয় ব্যাটার ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘বিরাট কোহলির শতকের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ হলো খেলা যত দ্রুত শেষ করে আসা যায়। শীর্ষে উঠতে হলে নেট রান রেট বাড়াতে হবে। যখন আপনি নেট রান রেটের কথা চিন্তা করবেন, তখন অন্য কিছু ভাবার সুযোগ নেই।’

পূজারা বলেন, ‘আগে দলের কথা মাথায় রাখা উচিত। আমি এটাই মনে করি। আপনি নিজের মাইলফলক গড়তেই পারেন। কিন্তু দলের মূল্য চোকানোর বিনিময়ে নয়। আপনাকে একটু ত্যাগ স্বীকার করতেই হবে। খেলোয়াড় হিসেবে আপনার কাছে সব সময় একটা বিকল্প থাকে। তবে কিছু কিছু খেলোয়াড় মনে করেন এই ম্যাচের শতক তাঁকে পরের ম্যাচে সাহায্য করবে। এটা নির্ভর করে আপনার মানসিকতা কী রকম, তার ওপর।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর