Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৬ রানেই দুই উইকেট তুলে নিলেন শরিফুল-মিরাজ

স্পোর্টস ডেস্ক
২৪ অক্টোবর ২০২৩ ১৫:০৪

মুম্বাইয়ের ওয়াংখেড়েতেই ইংল্যান্ডের বিপক্ষে ৩৯৯ রানের পাহাড়সম পুঁজি গড়েছিল দক্ষিণ আফ্রিকা। আর সেই ম্যাচে প্রোটিয়াদের উড়ন্ত শুরু এনে দিয়েছিল উদ্বোধনী জুটি। বাংলাদেশের বিপক্ষেও উদ্বোধনী জুটিতে ঝড়ো শুরুর লক্ষ্য নিয়েই মাঠে নামে প্রোটিয়ারা। তবে টাইগার পেসার শরিফুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে সেই লক্ষ্য পূরণ হয়নি প্রোটিয়াদের। ৭ম ওভারে রেজা হেন্ড্রিকসকে বোল্ড করে ভেঙেছেন উদ্বোধনী জুটি। এরপর রসি ভ্যান ডার ডুসেনকে এলবি’র ফাঁদে ফেলেন মেহেদি মিরাজ।

বিজ্ঞাপন

মুম্বাইয়ের ব‍্যাটিং স্বর্গে দ্বিতীয় ওভারেই মিলতে পারত উইকেট। কিন্তু মেহেদী হাসান মিরাজের বলে ক‍্যাচ নিতে পারেননি তানজিদ হাসান। প্রথম ওভারটি করেন মুস্তাফিজুর রহমান। কুইন্টন ডি ককের চারে দক্ষিণ আফ্রিকা করে ৬ রান। পরের ওভারে মিরাজকে আক্রমণে আনেন অধিনায়ক সাকিব আল হাসান। সুযোগ তৈরিও করেছিলেন অফ স্পিনার কিন্তু ফিল্ডারের ব‍্যর্থতায় হাতছাড়া হয়ে গেল।

মিরাজের প্রথম চারটি বল ডট খেলেন হেন্ড্রিকস। পঞ্চম বলে সজোরে কাট করেন ডানহাতি এই ব‍্যাটার। ঠিক মতো পারেননি, ক‍্যাচ যায় স্লিপে। দ্রুত আসা বলে প্রতিক্রিয়া দেখাতে দেরি করে ফেলেন তানজিদ, আঙুল ছুঁয়ে সীমানার দিকে চলে যায় বল।

তবে ৭ম ওভারে এসে আর সুযোগ পাননি হেন্ড্রিকস। শরিফুল ইসলামের ওবল সিমে করা বলটি একটু ফুললেংথ থেকে ভেতরের দিকে ঢুকছিল, পুরোপুরি মিস করে গেছেন রিজা হেন্ডরিকস। ০ রানেই জীবন পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকান ওপেনার। কিন্তু জীবন কাজে লাগাতে পারেননি। ১৯ বলে ১২ রান করে ফিরে গেছেন তিনি।

৩৩ রানে প্রথম উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। পরের ওভারে বল হাতে আসেন মেহেদি হাসান মিরাজ। আর এসেই প্রোটিয়াদের টপ অর্ডারে হানলেন আঘাত। ৮ম ওভারের ৫ম বল অফ স্টাম্পের দিকে সরে গিয়ে লেগ সাইডে ঘুরিয়ে খেলতে চেয়েছিলেন ভ্যান ডার ডুসেন। তবে যেভাবে ভেবেছিলেন, মিরাজের বল ততটা ওঠেনি। এ ভুলের চড়া মাশুল দিতে হলো তাকে। আম্পায়ার জোয়েল উইলসন সময় নিয়ে এলবিডব্লু দিয়েছেন, যে সিদ্ধান্ত রিভিউ করেননি ভ্যান ডার ডুসেন।

দক্ষিণ আফ্রিকা ৩৬ রানেই হারাল দ্বিতীয় উইকেট। ডুসেন ৭ বলে ১ রান করেই ফিরেছেন।

এই রিপোর্ট লেখা অবধি দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৯ ওভারে ২ উইকেটে ৪১ রান। ডি কক ২৩ আর মার্করাম ৪ রানে ব্যাট করছেন।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা রেজা হেন্ড্রিকস শরিফুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর