Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের দেশে আসা নিয়ে যা বললেন তাসকিন

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২৩ ১৬:৫০

বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের পারফরম্যান্স যাচ্ছে-তা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জিতলেও তারপর টানা চার ম্যাচ হারতে হয়েছে বড় ব্যবধানে। ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ অধিনায়ক সাকিব আল হাসান এবং তরুণরা। একদিন পর নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের পরবর্তী ম্যাচটা খেলবে বাংলাদেশ। তার আগে দেশে এসে দুদিন অনুশীলন করেছেন অধিনায়ক সাকিব, যা নিয়ে চলছে নানান জল্পনা। তাসকিন আহমেদ বললেন, ক্রিকেটীয় কারণেই দেশে ফিরেছিলেন সাকিব। টিম ম্যানেজমেন্টের অনুমতি নিয়েই এসেছিলেন।

টানা চার বড় হারে স্বাভাবিকবেই মানসিকভাবে ভণ্ডুল দশা বাংলাদেশ দলের। এমন অবস্থায় দলকে রেখে সাকিবের দেশে ফেরাটা স্বাভাবিকভাবে নিতে পারেননি অনেকেই। কারণ দলের সঙ্গেই নামি দামি কোচ আছেন।

নেদারল্যান্ডস ম্যাচের আগে আজ সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের হয়ে এসেছিলেন পেসার তাসকিন আহমেদ। সাকিবের দেশে ফেরার প্রসঙ্গ উঠলে তাসকিন বলেন, ‘টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে তাঁদের অনুমতি নিয়েই সাকিব ভাই ঢাকায় গিয়েছেন। তিনি টিম ম্যানেজমেন্টকে বলেছিলেন, নিজের ব্যাটিং নিয়ে কাজ করতে চান। সেই দিন আমাদের বিশ্রামও ছিল। তাই ম্যানেজমেন্ট তাঁকে অনুমতি দিয়েছে। কলকাতা থেকে ঢাকাও কাছে। তিনি ক্রিকেটীয় কারণেই গিয়েছিলেন। অন্য কিছু না। তিনি ঢাকায় চার ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন।’

ঢাকায় ফিরে দুদিন দেশের পরিচিত কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে অনুশীলন করেছেন সাকিব। ব্যাটিং নিয়েই বেশি কাজ করেছেন তিনি। ব্যাট হাতে চলতি বিশ্বকাপে চার ম্যাচ খেলে মাত্র ৫৬ রান করেছেন সাকিব। এমন অফ-ফর্মের কারণেই ছুটে এসেছিলেন শৈশবের কোচের কাছে।

তাসকিন সেটাই স্মরণ করিয়ে দিলেন, ‘আমরা টিমমেটরা তাঁর এই যাওয়ায় প্রশংসাই করেছি। তাঁর ব্যাটিং আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সাকিব ভাইও এটা নিয়ে খুবই মরিয়া যে তিনি কীভাবে ভালো করবেন। তিনি কোনো নিয়ম ভেঙে ঢাকা যাননি। টিম স্পিরিট নিয়ে কোনো সমস্যা হয়নি। এটা দলের মধ্যে প্রভাবও তৈরি করেনি। সাকিব ভাই দেশে গিয়েছিলেন নিজের খেলার কিছু উন্নয়নের জন্যই। তিনি এখানে ফেরার পর আমরা সবাই খুব ভালো সময় কাটিয়েছি। দলের অফিশিয়াল অনুশীলনের আগেই তো তিনি ফিরে এসেছেন।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ তাসকিন আহমেদ বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর