Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখনো সেমিফাইনালের স্বপ্ন দেখছেন তাসকিন

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২৩ ১৭:১২

বিশ্বকাপের পয়েন্ট টেবিলে এই মুহূর্তে বাংলাদেশ দল আট নম্বরে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ জেতা বাংলাদেশ পরের চার ম্যাচই হেরেছে বড় ব্যবধানে। সাকিব আল হাসানের দলের এখনো চার ম্যাচ বাকি। সমীকরণ বলছে বাকি চার ম্যাচ জিতলেও সেমিফাইনালের টিকিট নিশ্চিত নয় বাংলাদেশের। চার ম্যাচের চারটিতেই জিতলে এবং পয়েন্ট টেবিলে রান রেটের হিসেব মিললে তবেই সেমির সম্ভবনা তৈরি হবে সাকিব আল হাসানের দলের। প্রশ্ন হলো দলের এমন ভণ্ডুল পরিস্থিতি নিয়ে বাকি চার ম্যাচই কি জেতা সম্ভব? তাসকিন আহমেদ আশা হারাচ্ছেন না।

বাকি চার ম্যাচই জিতে এবং রান রেটের হিসেব মিলিয়ে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে, তেমন প্রত্যাশা তাসকিনের। বাকি চার ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও শ্রীলংকা। আগামীকাল নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। তার আগে আজ দলের হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন পেসার তাসকিন আহমেদ।

সেমিফাইনালে খেলার প্রসঙ্গ উঠলে তাসকিন বললেন, ‘আশা এখনো শেষ হয়নি। এখনো ৪ ম্যাচ আছে এবং আমরা যদি এই ৪ ম্যাচ জিততে পারি, তাহলে যেকোনো কিছুই ঘটতে পারে। কারণ, রানরেটের হিসাব আছে। ইংল্যান্ড দল আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরেছে। তাই আমরা ৪টি ম্যাচ জিততে পারলে দৃশ্যপট পাল্টেও যেতে পারে। কিন্তু এখন আমরা ম্যাচ ধরে ধরে এগোতে চাই। হ্যাঁ, আমরা প্রত্যাশা অনুযায়ী ভালো করতে পারিনি। সেটি ব্যাটিং-বোলিং দুই বিভাগেই। তবে এখনো হাতে ৪ ম্যাচ আছে এবং আমরা এসব ম্যাচে ভালো করতে চাই।’

পেস বোলিং ডিপার্টমেন্টের দুর্দান্ত পারফর্ম এবং ধারাবাহিক ব্যাটিং লাইনআপ নিয়ে এবারের বিশ্বকাপে বড় কিছুর আশা ছিল বাংলাদেশের। কিন্তু হয়েছে তার উল্টোটা। পেস বোলিং ডিপার্টমেন্ট এবং ব্যাটিং লাইনআপ এখন পর্যন্ত ব্যর্থ। বিশ্বকাপে ম্যাচ জিততে হলে এই দুই জায়গায় উন্নতির বিকল্প নেই বললেন তাসকিন।

তিনি বলেন, ‘ফিল্ডিংয়ে টুর্নামেন্টজুড়েই আমরা ভালো করছি। কিন্তু ব্যাটিং ও বোলিংয়ে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারিনি। তাই এ দুটি বিভাগে উন্নতির অনেক জায়গা আছে। আমরা জানি, যেভাবে খেলছি আমরা, তার চেয়ে ভালো দল ও সামর্থ্যও আছে। কিন্তু এটা ঠিক ভালো করতে পারছি না। তাই আগামী চার ম্যাচেই ভালো করতে চাই।’

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ তাসকিন আহমেদ বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস সেমিফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর