Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবদের লক্ষ্য এখন চ্যাম্পিয়নস ট্রফির টিকিট

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২৩ ২০:৪৫

সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ। ২০১৭ সালে অনুষ্ঠিত হওয়া সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। সেই বাংলাদেশ এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে থাকবে কিনা সন্দেহ। ২০২৫ সালে অনুষ্ঠিত হবে পরবর্তী চ্যাম্পিয়নস ট্রফি। চলতি বিশ্বকাপের সেরা ৮ দল খেলবে এই টুর্নামেন্টে। কিন্তু বাংলাদেশের যা অবস্থা তাতে সেরা আটে থেকে বিশ্বকাপ শেষ করার নিয়ে বড় শঙ্কা।

বিজ্ঞাপন

বিশ্বকাপে এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে মাত্র একটিতে জিতেছে বাংলাদেশ। পয়েন্ট টেবিলে এই মুহূর্তে নয় নম্বরে সাকিব আল হাসানের দল। সে হিসেবে বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই বাদ পড়াটা নিশ্চিত। কাল পাকিস্তানের বিপক্ষে সপ্তম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তার আগে অধিনায়ক সাকিব আল হাসান জানালেন, আপাতত চ্যাম্পিয়নস ট্রফির টিকিট নিশ্চিত করার লক্ষ্য বাংলাদেশের। চ্যাম্পিয়নস ট্রফির টিকিটের জন্য জিততে চান সাকিব।

বিজ্ঞাপন

কাল কালকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আজ সেখানেই ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সাকিব বলছিলেন, ‘গোটা দলই আমাদের কী করা দরকার, তা নিয়ে কথা বলছে। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার জন্য আমাদের জিততে হবে। এই মুহূর্তে এই গুরুত্বপূর্ণ লক্ষ্য আমরা নির্ধারণ করেছি। এর জন্য জেতা ছাড়া কোনো বিকল্প নেই। সেটাই করতে চাই।’

অন্য এক প্রশ্নে সাকিব বলেন, ‘চ্যাম্পিয়নস ট্রফি একটা লক্ষ্য। তবে কত ওপরের দিকে শেষ করা যায়, সেটাও আমাদের লক্ষ্য। যেভাবে চেয়েছিলাম, সেভাবে পারিনি। এখান থেকেও যদি ভালোভাবে খেলতে পারি এবং ভালো কিছু ফল যদি আমাদের পক্ষে আসে, তাহলেও হয়তো আমরা স্বস্তি নিয়ে ফিরতে পারব। তখন আমরা ভাবতে পারব যে কী কী করলে আরও ভালো করতে পারতাম। সে জায়গা থেকে সামনের তিন ম্যাচে মনোযোগ রাখার চেষ্টা করছি।’

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জিতেছে বাংলাদেশ। কিন্তু তারপরের পাঁচ ম্যাচই হারতে হয়েছে বড় ব্যবধানে। একদিন আগে যোজন যোজন পিছিয়ে থাকা নেদারল্যান্ডসের বিপক্ষেও হেরেছে বাংলাদেশ।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর