Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকাকে ৩৫৮ রানের লক্ষ্য দিল ভারত

স্পোর্টস ডেস্ক
২ নভেম্বর ২০২৩ ১৮:৩৮

ওয়াংখেড়েতে শ্রীলংকার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে স্বাগতিক ভারত। নিজেদের ৭ম জয়ের খোঁজে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। তবে বিরাট কোহলি এবং শুবমান গিলের ১৮৯ রানের জুটিতে বড় সংগ্রহের পথে থাকে ভারত। কোহলি, গিল এবং শ্রেয়াস আয়ার তিনজনই সেঞ্চুরির সম্ভাবনা দেখিয়েও হাতছাড়া করে। তবে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৫৭ রান তোলে ভারত।

ভারতের হয়ে শুবমান গিল ৯২, বিরাট কোহলি ৮৮ এবং শ্রেয়াস আয়ার করেন ৮২ রান। অন্যদিকে লংকানদের হয়ে ৫ উইকেট নেন দিলশান মধুশঙ্কা আর একটি উইকেট নেন দুশমন্ত চামিরা।

বিজ্ঞাপন

শক্তিশালী ভারতের বিপক্ষে চমক দিয়ে শুরু করে শ্রীলঙ্কা। অধিনায়ক রোহিত শর্মাকে তার ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে দ্বিতীয় বলেই আউট করেন মধুশঙ্কা। ওই ব্রেক থ্রুর ফল ঘরে তুলতে পারেনি তারা। তবে অন্য একটি স্বস্তি নিয়ে ম্যাচ শেষ করেছে ২০১১ আসরের রানার্স আপ শ্রীলংকা। বিরাট কোহলি, শুভমন গিল ও শ্রেয়াস আয়ারকে সেঞ্চুরি বঞ্চিত করেছে তারা। তারপরও ৮ উইকেটে ৩৫৭ রান তুলেছে ভারত।

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। এমন ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে ভারত। দলের ৪ রানে রোহিত শর্মা ফেরার পর ওপেনার শুভবমান গিল ও তিনে নামা কোহলি ১৮৯ রানের দুর্দান্ত জুটি গড়েন। গিল ৯২ বলে ৯২ রান করে ফিরলে ওই জুটি ভাঙে। তার ব্যাট থেকে আসে ১১টি চার ও দুটি ছক্কার শট।

স্কোর বোর্ডে ৩ রান যোগ হতেই সাজঘরে ফেরেন সেঞ্চুরির পথে থাকা তারকা ব্যাটার বিরাট কোহলি। তিনি ৯৪ বলে ৮৮ রান করেন। ডানহাতি এই ব্যাটার ১১টি চার মারেন। ৩২তম ওভারে ক্রিজে নেমে ৪৮তম ওভারে আউট হওয়া শ্রেয়াস আয়ারও সেঞ্চুরির পথে পা বাড়ান।

বিজ্ঞাপন

কিন্তু দলের প্রয়োজনে ব্যাট চালিয়ে খেলতে গিয়ে তিনি আউট হন ৮২ রান করে। ডানহাতি এই ব্যাটার ৫৬ বলে ছয়টি ছক্কা ও তিন চারে ওই ইনিংস খেলেন। এছাড়া কেএল রাহুল ২১ ও রবিন্দ্র জাদেজা ২৪ বলে ৪০ রানের ইনিংস খেলেন।

শ্রীলংকার হয়ে বাঁ-হাতি পেসার দিলশান মধুশঙ্কা ১০ ওভারে ৮০ রান খরচা করলেও ৫ উইকেট তুলে নিয়েছেন। ভারত আসরে টানা ছয় ম্যাচ জিতে সেমির পথে এক পা দিয়ে রেখেছে।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ দিলশান মধুশঙ্কা ভারত বনাম শ্রীলংকা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর