Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অজিদের ২৮৬ রানে অলআউট করল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
৪ নভেম্বর ২০২৩ ১৮:৩১

বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন এক প্রকার শেষ হয়ে গেছে বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের অবস্থান ধরে রাখতে শেষ তিন ম্যাচে জয়ের বিকল্প নেই ইংল্যান্ডের। সেই লক্ষ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। আর বল হাতে নেমে অজিদের মাত্র ২৮৬ রানেই অলআউট করে দিয়েছে ইংলিশ বোলাররা।

ইংল্যান্ডের হয়ে চারটি উইকেট নেন ক্রিস ওকস। এছাড়া দুটি করে উইকেট নেন আদিল রশিদ এবং মার্ক উড। অজিদের হয়ে ব্যাট হাতে অর্ধশতক স্পর্শ করতে পারেন কেবল মার্নাস লাবুশেন। এছাড়া ৪৪ রান করেন স্টিভ স্মিথ আর ৪৭ রান আসে ক্যামেরুন গ্রিনের ব্যাট থেকে। এতেই ৪৯.৩ ওভারে ২৮৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। দলীয় ৩৮ রানের মধ্যে জোড়া উইকেট হারায় তারা। তবে স্টিভেন স্মিথ ও মার্নাস লেবুশানের ব্যাটে শুরুর এই ধাক্কা সামাল দেয় অজিরা।

৭৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১১৩ রানে ৫২ বলে ৪৪ রান করে আউট হন স্মিথ। তার বিদায়ের পর পরই ক্রিজে এসে ফিরে যান জস ইংলিশ।এরপর ক্রিজে আসা ক্যামেরুন গিণকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেন লেবুশানে। দলীয় ১৭৮ রানে ৮৩ বলে ৭১ রান করে আউট হন লেবুশানে।

এরপর ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৯ ওভার ৩ বলে ২৮৬ রানে অলআউট হন অস্ট্রেলিয়া। ইংল্যান্ডদের পক্ষে ক্রিস ওকস নেন ৩টি উইকেট।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপ ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর