Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আঙুলের ইনজুরিতে বিশ্বকাপ শেষ সাকিবের

স্পোর্টস করেসপন্ডেন্ট
৭ নভেম্বর ২০২৩ ১৪:৫৪

শ্রীলংকার ম্যাচে ২টি উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছিলেন ৮২ রান। কিন্তু সেই ম্যাচেই আঙুলের ইনজুরির কারণে শেষ ম্যাচটি আর খেলা হবে না সাকিবের।

শ্রীলংকার সঙ্গে ঘটনাবহুল ম্যাচে জয় পেয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সুযোগ উন্মুক্ত রাখলেও ম্যাচ শেষে এসেছে দুঃসংবাদ। দলের অধিনায়ক সাকিব আল হাসান এই ম্যাচে আঙুলে যে চোট পেয়েছিলেন, তা তাকে ছিটকে দিয়েছে বিশ্বকাপ থেকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একাধিক সূত্র নিশ্চিত করেছে, ইনজুরি নিয়ে আজ মঙ্গলবারই (৭ নভেম্বর) দেশে ফিরছেন সাকিব। ফলে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচটিতে তিনি আর খেলতে পারবেন না।

টানা সাত হারের পর সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সেই শ্রীলংকাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। তবে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। আঙ্গুলে চিড় ধরার কারণে বিশ্বকাপ শেষ হয়ে গেছে সাকিবের।

বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জানিয়েছেন, লংকানদের বিপক্ষে বাম হাতের তর্জনীতে আঘাত পেয়েছিলেন সাকিব। পরে এটাই কাল হয়েছে তার, ‘সাকিব ইনিংসের শুরুতে আঙ্গুলে আঘাত পেয়েছিলেন। পড়ে পেইনকিলার খেয়ে খেলা চালিয়ে যান। খেলা শেষেই হাসপাতালে স্ক্যানের পর তার আঙ্গুলে চিড় ধরা পড়ে। তিন থেকে চার সপ্তাহ লাগবে তার সুস্থ হতে। সে আজই দেশে ফেরত আসবে।’

আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। সেই ম্যাচের ওপরই অনেকটা নির্ভর করছে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম/টিআর

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর