Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের বিরোধিতা করায় শাস্তির মুখে পড়বেন ডোনাল্ড?

স্পোর্টস করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২৩ ১০:৫৪

অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টাইমড আউট করা নিয়ে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচের সময় কিংবা ম্যাচের পর কম উত্তেজনা ছড়ায়নি। আউটের পক্ষে-বিপক্ষে অনেকেই মতামত দিয়েছেন। এই বিতর্কে বাংলাদেশের বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের অবস্থান বিপক্ষে। তিনি স্পষ্টই বলেছেন, সাকিবের এমন আপিলের পক্ষে নন তিনি।

ডোনাল্ডের এমন মন্তব্য মোটেও ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই বিসিবির পক্ষ থেকে ডোনাল্ডের বিরুদ্ধে নেওয়ার হতে পারে শাস্তিমূলক ব্যবস্থা।

বিজ্ঞাপন

ভুল হেলমেট পরে ব্যাটিং নেমে ম্যাথিউস দেরি করে ফেলেছিলেন ব্যাটিং শুরু করতে। এর মধ্যেই তাকে আউটের আপিল করেন সাকিব। অনেক তর্ক-বিতর্কের পর ম্যাথিউসকে আউটের ঘোষণা দেন আম্পায়ার এরাসমুস।

আরও পড়ুন- ম্যাথিউসকে আগেই সতর্ক করেছিলেন আম্পায়ার

ম্যাচজুড়েই এই ইস্যুতে দুই দলের খেলোয়াড়দের মধ্যে মাঝে উত্তেজনা ছড়িয়েছে, এমনকি ম্যাচ শেষে দুই দলের ক্রিকেটাররা হাতও মেলাননি।

ম্যাচের পর বিষয়টি নিয়ে নানা আলোচনা-সমালোচনার মধ্যে অ্যালান ডোনাল্ড এই ব্যাপারটিকে মোটেও ভালোভাবে দেখেননি। তার মতে, এমন আউটের আপিল করা উচিত হয়নি সাকিবের। ডোনাল্ড বলেছিলেন, তার ক্ষমতা থাকলে এমন আউট হতে দিতেন না তিনি।

অন্য কোচিং স্টাফরা যেখানে চুপ, সেখানে ডোনাল্ডের এমন সাক্ষাৎকারে বেজায় চটেছে বিসিবি। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, ডোনাল্ডের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে।

বিসিবির ওই কর্মকর্তা বলেন, ‘আমরা ডোনাল্ডের সাক্ষাৎকার দেখেছি, বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গেই নিয়েছি। আমরা অবশ্যই সামনে এটার জন্য কারণ দর্শাতে বলব তাকে।’

বিজ্ঞাপন

তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে হয়তো ডোনাল্ডের ব্যাপারে কোনো পদক্ষেপ নেবে না বিসিবি। চ্যাম্পিয়ন্স ট্রফির টিকেট নিশ্চিতে ১১ নভেম্বর বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এফএম/টিআর

অ্যাঞ্জেলো ম্যাথিউস ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ টাইমড আউট বাংলাদেশ বনাম শ্রীলংকা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর