Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় সংগ্রহের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১১ নভেম্বর ২০২৩ ১৩:৪৩

লিটন দাসের সঙ্গে দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশকে দুর্দান্ত সূচনা এনে দিয়েছিলেন তানজিদ হাসান তামিম। এদিন বেশ আত্মবিশ্বাসী দেখাচ্ছিল তাকে। দারুণ কিছু শট খেলে রানের চাকা সচল রাখতে কার্যকরী ভূমিকাও রাখেন তিনি। কিন্তু শন অ্যাবটের শর্ট বলে রক্ষণাত্মক ঢঙ্গে খেলতে গিয়ে লিডিং-এজ হয়ে বোলারের হাতে সহজ ক্যাচ তুলে দিয়েছেন এই ওপেনার। ৩৪ বলে ৬টি চারের সাহায্যে ৩৬ রান করেন এই ব্যাটার। এতেই ভাঙে ৭৬ রানের উদ্বোধনী জুটি। এরপর একে একে ফেরেন শান্ত, লিটন এবং মাহমুদউল্লাহ রিয়াদও। যার ভেতর শান্ত ও রিয়াদ ফিরেছেন রান আউট হয়ে। তবে তারপরেও বাংলাদেশ আছে বড় সংগ্রহের পথেই।

দারুণ সূচনার পর ইনিংস লম্বা করতে ব্যর্থ হলেন লিটন দাস। উইকেটে সেট হয়ে দারুণ কিছু শট উপহার দেওয়ার পর সফট ডিসমিসাল যেন তার নিয়মিত পরিণতি হয়ে দাঁড়িয়েছে। এদিন লেগস্পিনার অ্যাডাম জাম্পার বলে লং-অন সীমানার উপর দিয়ে ছক্কা হাঁকাতে গেলে শটে জোড় না থাকায় ধরা পড়েন মার্নাস লাবুশেনের হাতে। ৪৫ বলে ৫টি চারের সাহায্যে ৩৬ রান করেন লিটন।

লিটন ফেরার পর দলের হাল ধরেন অধিনায়ক শান্ত এবং তাওহিদ হৃদয়। সাকিব আল হাসান দলে না থাকায় এদিন ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে দারুণ খেলছেন হৃদয়। এরমধ্যে তৃতীয় উইকেটে জুটির ফিফটি তুলে নেন তারা। ট্রাভিস হেডের বলে ছক্কা হাঁকিয়ে জুটির ফিফটি পাড় করেন হৃদয়। ৫০ বলে আসে জুটির অর্ধশত।

তবে অর্ধশতক থেকে মাত্র পাঁচ রান দূরে থাকতে হতাশ করেন তাকে। অ্যাডাম জ্যাম্পার স্কয়ার লেগে ঠেলে দুই রান নিতে চেয়েছিলেন শান্ত। এক রান সহজেই নিয়েছিলেন। দ্বিতীয় রান ছিল না। কিন্তু নিতে গিয়ে উইকেট খোয়ান এই ব্যাটার। ৫৭ বলে ৬টি চারের সাহায্যে ৪৫ রান করেন শান্ত। বাংলাদেশ ১৭০ রানে হারায় তৃতীয় উইকেট।

এরপর ব্যাট হাতে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ। উইকেটে নেমেই বেশ হাত খুলে খেলার চেষ্টা করছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মিচেল মার্শের করা ৩২তম ওভারে মেরেছেন দুটি ছক্কা। অপর প্রান্তে তাওহিদ হৃদয়ও খেলছেন দারুণ। তাতে দুইশত রানের কোটা পাড় করেছে বাংলাদেশ। ১৯৩ বলে এসেছে দলীয় দ্বিশতক। তবে দারুণ খেলতে থাকা রিয়াদও ফেরেন রান আউট হয়ে ইনিংসের ৩৬তম ওভারে ব্যক্তিগত আর দলীয় ২১৪ রানে।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩৭ ওভারে ৪ উইকেটে ২১৭ রান। হৃদয় ৪৭ আর মুশফিক ১ রানে ব্যাট করছেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর