Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২৩ ২০:১০

ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা গিয়ে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। ওয়ানডে, টি-টোয়েন্টি দুই সিরিজের জন্য একটা দলই ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দল ঘোষণা করেছে বাংলাদেশ। অনেকদিন জাতীয় দলের বাইরে থাকা লতা মণ্ডল ফিরেছেন দলে। তবে অভিজ্ঞ সালমা খাতুনকে ছেটে ফেলা হয়েছে স্ট্যান্ডবাই থেকেও।

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে স্ট্যান্ডবাই হিসেবে দলে ছিলেন সালমা। দক্ষিণ আফ্রিকা সিরিজে সেখান থেকেই বাদ পড়েছেন। লতার সঙ্গে দলে জায়গা করে নিয়েছেন শরিফা খাতুন।

বরাবরের মতোই অধিনায়কের দায়িত্বে আছেন নিগার সুলতানা জ্যোতি। সহ-অধিনায়ক হিসেবে থাকছেন নাহিদা অক্তার। এই দুজনকে জায়গা করে দিতে মূল স্কোয়াড থেকে বাদ পরে স্ট্যান্ডবাইতে চলে গেছেন সানজিদা আক্তার মেঘলা ও নিশিতা আক্তার নিশি।

দক্ষিণ আফ্রিকায় প্রথমে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন বাংলাদেশি নারীরা, তারপর ওয়ানডে সিরিজ। ৩, ৬ ও ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ। ওয়ানডে সিরিজের তিন ম্যাচ মাঠে গড়াবে ১৬, ২০ ও ২৩ ডিসেম্বর।

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, ফারজানা হক পিংকি, লতা মণ্ডল, রিতু মনি, স্বর্ণা আক্তার, শরিফা খাতুন, সুমাইয়া আক্তার, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস।

স্ট্যান্ডবাই: শারমিন আক্তার সুপ্তা, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, নিশিতা আক্তার নিশি।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ নারী ক্রিকেট দল


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর