Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব-তামিমের আচরণ নিয়ে প্রশ্ন তুলল বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২৩ ২১:৩৪

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। এবারের বিশ্বকাপটা বাংলাদেশের জন্য অনেকটা ভুলে যাওয়ার মতোই। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশ গ্রুপ পর্বের ৯ ম্যাচের ৭টিতেই হেরেছে। নেদারল্যান্ডসের মতো দলের বিপক্ষেও হারতে হয়েছে। বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে নানান আলোচনা-সমালোচনা চলছে। বিশ্বকাপে বাংলাদেশ দলের অভ্যন্তরিন পরিবেশ খুব একটা স্বস্তির ছিল না।

বিজ্ঞাপন

তামিম ইকবালকে শেষ মুহূর্তে দল থেকে ছেটে ফেলা, সাকিব আল হাসানের বিতর্কিত ইন্টারভিউ এবং বিশ্বকাপে বারবার ব্যাটিং অর্ডারে অদল-বদল নিয়ে একটা গোমট পরিবেশ ছিল দলে। বিষয়গুলো নিয়ে বিবৃত বিসিবিও।

বাংলাদেশ দল বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার পর এক ভিডিও বার্তায় তার দল থেকে শেষ মুহূর্তে বাদ পড়ার কারণ ব্যাখ্যা করেন তামিম ইকবাল। যেখানে নানান প্রসঙ্গ উঠে আসে। খানিক বাদে সাকিব আল হাসান একটি বেসরকারি টেলিভিশনকে সাক্ষাৎকার দিয়েছেন, যেখানে তামিম ইকবালকে নিয়ে নানান বিতর্কিত কথা বলেছেন তিনি। যেটা দলের ভেতরের পরিবেশ অস্বস্তিকর করে দিয়েছিল বলে মনে করেন অনেকে। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটো বলেন, বিষয়গুলো মোটেও কাম্য ছিল না।

অধিনায়কের মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা সাকিব এবং অভিজ্ঞ তামিমের বিশ্বকাপের ঠিক আগে অমন বক্তব্য দেওয়া ঠিক হয়নি বলেছেন তানভীর আহমেদ।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের এমন কথা বলেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘সাকিব-তামিম-মুশফিক-রিয়াদ তো নতুন ক্রিকেট খেলছে না। তারা তাদের কোড অব কন্টাক্ট সম্পর্কে ওয়াকিবহাল। বাংলাদেশের লিজেন্ডারি ক্রিকেটারদের তালিকায় তারা ওপরের দিকেই থাকবে। তারা যে কাজগুলো করেছে বা যেই ইন্টারভিউগুলো দিয়েছে– যেটা নিয়ে এত আলোচনা-সমালোচনা হয়েছে, সেই জিনিসগুলো যদি বিশ্বকাপ শুরুর আগে না হতো তাহলে আমরা আরও স্বস্তির জায়গাতে থাকতাম। ওইরকম যদি না হতো তাহলে হয়তো ভালো হতো।’

সাকিব-তামিমের সেসব বক্তব্য ঢালাও ভাবে প্রচার করেছে মিডিয়া। এখানে  মিডিয়ার দায়ও দেখছেন টিটো। তিনি বলেন, ‘এটার (বিশ্বকাপের আগে নানা ঘটনাপ্রবাহ) জন্য তাদেরকে (সাকিব-তামিম) যদি দোষারোপের আওতায় নিয়ে আসা হয়, তাহলে সেখানে আমাদের সংবাদমাধ্যমেরও ভূমিকা ছিল। এটা বলায় হয়তো আপনাদের কেউ আমাদের ওপর অসন্তুষ্ট হবেন। আমি বরাবরই বলি, সংবাদমাধ্যম আর আমরা সবাই একদিকে। আমাদের যেরকম ক্রিকেট নিয়ে কাজ করার সুযোগ আছে, আপনাদেরও এ সহযোগিতার জায়গাটা আছে। ক্রিকেট যদি থাকে, তখন আমরা সবাই থাকব। ক্রিকেট না থাকলে আমরা সবাই এ জায়গায় থাকতে পারতাম না। এ জায়গা থেকে চিন্তা করলে প্রশ্নগুলো না ওঠানোই ভালো ছিল।’

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

তামিম ইকবাল বিসিবি সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর