Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেকর্ড ভেঙে দেওয়া কোহলিকে নিয়ে উচ্ছ্বসিত শচীন

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২৩ ০২:২৪

সেঞ্চুরির পর শচীন টেন্ডুলকার গ্যালারির যেদিকে বসে ছিলেন সেদিক ঘুরে কুর্ণিশ করলেন বিরাট কোহলি। যাকে দেখে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছিলেন সেই শচীন টেন্ডুলকার ৪৯ সেঞ্চুরি নিয়ে এতোদিন আন্তর্জাতিক ওয়ানডে ফরম্যাটের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক ছিলেন। আজ আইডল শচীনকে পেছনে ফেলে তার সামনেই ৫০তম সেঞ্চুরি উদযাপন করলেন কোহলি।

একটা সময় শচীন টেন্ডুলকারের সঙ্গেই খেলেছেন ভারতীয় দলে। শচীন যখন মহা-তারকা কোহলি তখন সবে ভারতীয় ক্রিকেটে আলো ছড়াতে শুরু করেছে। ধীরে ধীরে সেই কোহলি নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। আজ ভেঙে দিলেন আন্তর্জাতিক ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের সর্বোচ্চ ৪৯ সেঞ্চুরির রেকর্ড।

বিজ্ঞাপন

সেটাও আবার বিশ্বকাপের সেমিফাইনালের মতো ম্যাচে। কোহলির সেঞ্চুরির দিনে নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। এমন আনন্দের দিনে রেকর্ড হারিয়েও উচ্ছ্বসিত শচীন।

কোহলির ৫০তম সেঞ্চুরি পূর্ণ হওয়ার পর গ্যালারীতে বসা শচীন দাঁড়িয়ে অভিবাদন জানিয়েছেন। খানিক বাদে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েও শুভেচ্ছা জানিয়েছেন কোহলিকে। বলেছেন, এক ভারতীয়র কাছে রেকর্ড হাতছাড়া হওয়াটা গর্বেরই।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে কোহলিকে উদ্দেশ্য করে শচীন লিখেছেন, ‘প্রথমবার আমি যখন তোমাকে ড্রেসিংরুমে দেখেছি, আমার পা ছোঁয়া নিয়ে সবাই তোমার সঙ্গে মজা করছিল। সেদিন আমি হাসি থামাতে পারিনি। কিন্তু দ্রুতই নিজের দক্ষতা ও আবেগ দিয়ে তুমি আমার হৃদয় ছুঁয়েছ। আমি খুবই আনন্দিত যে তরুণ সেই ছেলে এখন “বিরাট” খেলোয়াড়ে রূপান্তরিত হয়েছে।’

‘একজন ভারতীয় আমার রেকর্ড ভেঙেছে, এর চেয়ে আনন্দের কিছু আর হতে পারে না। আর এত বড় মঞ্চে, বিশ্বকাপের সেমিফাইনালে আমার নিজের মাঠে সেটি করতে পারা যেন আইসিং অন দ্য কেক।’- যোগ করেছেন শচীন।

বিজ্ঞাপন

শুধু শচীন নয়, ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড গড়া কোহলি সকলেরই অভিনন্দনে ভাসছেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর