Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই ওপেনারের ব্যাটে ফাইনালের পথে অস্ট্রেলিয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২৩ ২০:৫২

দক্ষিণ আফ্রিকাকে ২১২ রানেই গুটিয়ে দিয়ে অর্ধেক কাজটা করে রেখেছেন বোলাররা। অস্ট্রেলিয়ার ব্যাটাররাও নিজেদের দায়িত্ব পালন করছেন দারুণভাবে। বিশেষ করে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। দুজনের ব্যাটে দারুণ শুরু পাওয়া অস্ট্রেলিয়া দারুণ ভাবেই এগুচ্ছে ফাইনালের পথে।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে এখন পর্যন্ত অনেকটা এগিয়ে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার ২১২ রানের জবাব দিতে নেমে ২৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৩ রান তুলে ফেলেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ ফাইনালের টিকিট পেতে আর মাত্র ৮০ রান প্রয়োজন অজিদের।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে বোলিংয়ের মতো অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের শুরুটাও হয়েছে দুর্দান্ত। প্রথম ৬ ওভারে ৬০ রান তোলেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাফিস হেড। শুরুতে রীতিমতো ঝড় তুলেছিলেন ওয়ার্নার। অবশ্য তার ঝড়টা লম্বা হয়নি।

দক্ষিণ আফ্রিকার অনিয়মিত স্পিনার এইডেন মার্করামের বলে সরাসরি বোল্ড হওয়ার আগে ১৮ বলে ২৯ রান করেছেন ওয়ার্নার। চার মেরেছেন ১টি, আর ছক্কা ৪টি। পরের ওভারে ফিরেছেন মিচেল মার্শও। তবে অপরপ্রান্তে ট্রাফিস হেড ব্যাট করছিলেন দুর্দান্ত।

দারুণ খেলতে থাকা হেড দলীয় ১০৬ রানের মাথায় ফিরেছেন ৬২ রান করে। ৪৮ বল খেলে ৯টি চার ২টি ছক্কায় এই রান করেছেন হেড। এরপর মার্নাস লাবুশেনকে নিয়ে অজিদের টানছেন অভিজ্ঞ স্টিভ স্মিথ।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর