Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউজিল্যান্ড সিরিজ সামনে রেখে জাতীয় লিগে তোড়জোড়

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৭ নভেম্বর ২০২৩ ২০:৩০

বিশ্বকাপের পর দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজকে সামনে রেখে চলতি জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে নানান আয়োজন। নিউজিল্যান্ড সিরিজের আগে জাতীয় দলের ক্রিকেটাররা সাদা পোশাকের ক্রিকেটে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন।

সূচি অনুযায়ী জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলা শুরু হওয়ার কথা ছিল ১৬ নভেম্বর। কিন্তু জাতীয় দলের ক্রিকেটারদের সুযোগ করে দিতে সেটা শুরু হচ্ছে আগামীকাল ১৮ নভেম্বর। এছাড়া আসন্ন নিউজিল্যান্ড সিরিজের কথা বিবেচনা করে জাতীয় দলের শেষ দুই রাউন্ডের খেলা হচ্ছে কুকাবুরা বলে। জাতীয় লিগের প্রথম চার রাউন্ডের খেলা হয়েছে ডিউক বলে।

বিশ্বকাপ খেলে আসা বেশ কয়েকজন ক্রিকেটার আগামীকাল থেকে শুরু হতে যাওয়া জাতীয় লিগের শেষ রাউন্ড খেলতে নামবেন। মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, মেহেদী হাসান, তানজিদ হাসান তামিম, হাসান মাহমুদ ও এনামুল হক বিজয়রা খেলবেন জাতীয় লিগের শেষ রাউন্ড।

মুশফিক, নাজমুল হোসেন শান্ত, তাসনিদ হাসান তামিম খেলবেন রাজশাহী বিভাগের হয়ে। হাসান মাহমুদ খেলবেন চট্টগ্রাম বিভাগের হয়ে। আর নাসুম সিলেট ও এনামুল হক বিজয়, মেহেদী খেলবেন খুলনা বিভাগের হয়ে।

অবশ্য শেষ রাউন্ড শুরু হওয়ার আগেই জাতীয় লিগের শিরোপা নির্ধারণ হয়ে গেছে। ৩৭ পয়েন্ট নিয়ে ইতোমধ্যেই শিরোপা নিশ্চিত করেছে ঢাকা বিভাগ। কক্সবাজারে কাল ঢাকা বিভাগ খেলতে নামবে ঢাকা মহানগরের বিপক্ষে। বগুড়ায় রংপুরের মুখোমুখি হবে সিলেট। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রামের বিপক্ষে খেলবে রাজশাহী। আর খুলনা তাদের নিজেদের মাঠে মুখোমুখি হবে বরিশালের।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

জাতীয় ক্রিকেট লিগ মুশফিকুর রহিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর