Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়াকে শুরুতেই চেপে ধরেছে ভারত

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ নভেম্বর ২০২৩ ১৯:৪৪

বিশ্বকাপের ফাইনালে আগে ব্যাটিং করে ২৪০ রানেই গুটিয়ে গেছে ভারত। এই সংগ্রহ নিয়ে জিততে হলে বোলিংয়ের শুরুটা হওয়া উচিত দুর্দান্ত। ভারতীয় বোলাররা সেই দাবি মেটাচ্ছেন দুর্দান্তভাবেই। পঞ্চাশের আগেই অস্ট্রেলিয়ার তিন উইকেট তুলে নিয়েছে ভারত।

ভারতীয় পেস ডিপার্টমেন্ট আরেকবার জাদু দেখাচ্ছে। পতন হওয়া তিন উইকেটের দুটি  পেয়েছেন পেসার জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি।

রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অস্ট্রেলিয়া শুরু থেকেই দ্রুত রান তুলতে চেয়েছে। পরের ওভারগুলোতে উইকেটে স্পিন ধরবে ভেবেই হয়তো অজিদের এমন কৌশল। জাসপ্রিত বুমরাহর করা প্রথম ওভার থেকেই ১৫ রান তুলে সেই কৌশলের যথার্থতার প্রমাণ দিচ্ছিল অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় ওভারেই অজিদের টেনে ধরেন মোহাম্মদ শামি।

টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত ফর্মে থাকা মোহাম্মদ শামি দারুণ এক সুইং বলে ডেভিড ওয়ার্নারকে স্লিপে ক্যাচ বানান। শুরুতে ওয়ার্নার ফিরলেও আক্রমণাত্মক ব্যাটিং বন্ধ করেনি অস্ট্রেলিয়া। ট্রাভিস হেড ও মিচেল মার্শ বেশ ভালোই খেলছিলেন। এরপর জাসপ্রিত বুমরাহর জোড়া আঘাত।

১৫ রান করা মার্শকে উইকেটের পেছনে ক্যাচ বানান বুমরাহ। খানিক বাদে বুমরাহর দারুণ এক স্লো বলে পরাস্ত হয়েছেন স্টিভ স্মিথ। ভারতীয় ফিল্ডারদের জোড়ালো আবেদনের মুখে আউট দিয়ে দেন আম্পায়ার। স্মিথ আর রিভিউও নেননি। কিন্তু পরে দেখা যায় ইমপ্যাক্ট ছিল বাইরে, অর্থাৎ রিভিউ নিলে আউট হতেন না স্মিথ! বিশ্বকাপ ফাইনালের মতো ম্যাচে ম্যাচে এমন ভুল নিশ্চয় যন্ত্রণা দিবে স্মিথকে!

৪৭ রানে তৃতীয় উইকেট হারিয়ে ফেলা অস্ট্রেলিয়াকে এরপর টানছেন ট্রাভিড হেড ও মার্নাস লাবুশেন। লাবুশন একপ্রান্তে উইকেটে পরে থাকার চেষ্টা করে যাচ্ছেন। হেডও তেড়েফুঁড়ে ব্যাটিং আর করছেন না। তবে নিয়মিত রান তিনি ঠিকই বের করছেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর