Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকা থেকে বিশ্বকাপ সরিয়ে নিল আইসিসি

স্পোর্টস করেসপন্ডেন্ট
২১ নভেম্বর ২০২৩ ২০:৩২

ক্রিকেট বোর্ডে সরকারের হস্তক্ষেপের কারণে শ্রীলংকান ক্রিকেটে নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। এবার শ্রীলংকা থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও সরিয়ে নিল আইসিসি। আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টটি এখন শ্রীলংকার বদলে হবে দক্ষিণ আফ্রিকায়।

ভারতের আহমেদাবাদে আইসিসি বোর্ড মিটিং অনুষ্ঠিত হয়েছে। বোর্ড মিটিংয়ে শ্রীলংকা থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

বিজ্ঞাপন

আগামী বছরের ১৪ জানুয়ারী থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। একই সময়ে দক্ষিণ আফ্রিার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ এসএটোয়েন্টিরও সূচি নির্ধারণ করা আছে। তবে দুই টুর্নামেন্টের সূচি সাংঘর্ষিক হলেও বিশ্বকাপ আয়োজনে অসুবিধা হবে না বলে জানিয়েছে দক্ষিণ আফ্রিকা।

আয়োজনের জন্য বিকল্প দেশ হিসেবে ওমান ও সংযুক্ত আরব আমিরাতের কথাও ভাবা হয়। তবে সেই ভাবনা ব্যাটে-বলে মিলেনি। ওমানে মাত্র একটি ভেন্যু, কিন্তু টুর্নামেন্ট আয়োজনে কমপক্ষে তিনটি ভেন্যু প্রয়োজন। ওমান ও সংযুক্ত আরব আমিরাত যৌথভাবে আয়োজনের চিন্তাও করা হয়েছিল। কিন্তু খরচ বেশির কথা চিন্তা করে সেই সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছে।

এর আগে ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করেছিল দক্ষিণ আফ্রিকা। চলতি বছর মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও হয়েছে সেখানে।

সারাবাংলা/এসএইচএস

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর