Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক পেসার নিয়ে নেমেছে বাংলাদেশ, শাহাদাতের অভিষেক

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৮ নভেম্বর ২০২৩ ০৯:৪৭

শাহাদাতের হাতে টেস্ট ক্যাপ তুলে দেন মুমিনুল ইসলাম। ছবি: বিসিবি

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সিলেটে এক পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। দলে রয়েছেন তিন স্পিনার। স্পেশালিস্ট ব্যাটার নেওয়া হয়েছে সাতজনকে। তরুণ ব্যাটার শাহাদাতের অভিষেক হয়েছে এই ম্যাচে দেশের ১০২তম টেস্ট খেলোয়াড় হিসেবে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সিলেটে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টিম সাউদির নেতৃত্বে কিউইরা মাঠে নেমেছে দুই পেসার, দুই স্পিনার নিয়ে।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরি আর সহঅধিনায়ক লিটন দাসের ছুটির কারণে এই টেস্টে বাংলাদেশের নেতৃত্বে রয়েছেন নাজমুল হোসেন শান্ত।

আরও পড়ুন- নিউজিল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

দলের ইনিংসের গোড়াপত্তন করতে নেমেছেন মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। ব্যাটিং অর্ডারে এরপর রয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম ও অভিষিক্ত শাহাদাত হোসেন দীপু।

উইকেটরক্ষক হিসেবে আছেন নুরুল হাসান সোহান। রয়েছেন তিন স্পিনার মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান। দলের একমাত্র পেসার শরিফুল ইসলাম।

এদিকে দেশের ১০২তম টেস্ট খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে শাহাদাত হোসেন দীপুর। ডানহাতি এই ব্যাটারের আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা রয়েছে কেবল টি-টোয়েন্টিতে। দুটি ম্যাচে করেছিলেন ২৬ রান। ২২টি ফার্স্ট ক্লাস ম্যাচে তার রান ১৩৮৩, গড় ৩৬.৩৯। এ ছাড়া ৩৬টি লিস্ট-এ ম্যাচে তার সংগ্রহ ৩৭.০৯ গড়ে ১১৫০ রান।

বাংলাদেশ একাদশ

মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, শাহাদাত হোসেন।

সারাবাংলা/টিআর

টপ নিউজ নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট ব্যাটার শাহাদাত শাহাদাত হোসেন দীপু সিলেট টেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর