Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিনের প্রথম বলেই থামল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৯ নভেম্বর ২০২৩ ১০:২৩

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে কেবল এক বল টিকতে পারল বাংলাদেশ। নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি নিজের বলে রিভিউ নিয়ে ফেরালেন শরিফুল ইসলামকে। ফলে আগের দিনের সংগ্রহের সঙ্গে আর কিছু যোগ করতে পারল না টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট টেস্টের প্রথম দিনটা খুব একটা ভালো কাটল না বাংলাদেশের। দিনের প্রথম দুই সেশনেই সেশন শেষের খানিক আগে উইকেট হারিয়ে চাপে পড়েছে স্বাগতিকরা। শেষ সেশনটা কাটল আরও বাজে। দিনের শেষ সেশনে ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। সব মিলিয়ে ৯ উইকেটে ৩১০ রান তুলে সিলেট টেস্টের প্রথম দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ।ভারের সঙ্গে এদিন আর ১ বল মোকাবিলা করতে পারে তারা। শরিফুল এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন ৯ বলে ১৩ রান করে। তার ইনিংসে চার তিনটি। তাইজুল ইসলাম অপরাজিত থেকে যান ২১ বলে ৮ রানে।

বাংলাদেশের শেষ উইকেট নিতে একদমই সময় লাগেনি সফরকারীদের। স্টাম্পের ওপর করা ডেলিভারি ডিফেন্স করার চেষ্টায় ব্যর্থ হন শরিফুল। বল প্যাডে আঘাত করার পর জোরাল আবেদন উঠলেও সাড়া দেননি আম্পায়ার। এরপর রিভিউ নিয়ে সফল হয় কিউইরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন ওপেনার মাহমুদুল হাসান। ১৬৬ বল খেলে ১১টি বাউন্ডারিতে ইনিংসটি সাজান তিনি। টেস্ট ক্রিকেটে এটি তার চতুর্থ ফিফটি।

টপ অর্ডারের অন্য দুই ব্যাটার নাজমুল হোসেন ও মুমিনুল হকের ব্যাট থেকে আসে সমান ৩৭ রান। ৮ রানে নট আউট থাকা তাইজুল ইসলাম ছাড়া ব্যাটিং অর্ডারের সবাই দুই অঙ্কের ঘরে গিয়ে আউট হয়েছেন। নিউজিল্যান্ডের হয়ে ইনিংসের সেরা বোলার ছিলেন গ্লেন ফিলিপস। ১৬ ওভারে ৫৩ রান দিয়ে ক্যারিয়ার–সেরা ৪ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। ২ উইকেট নিয়েছেন কাইল জেমিসন ও এজাজ প্যাটেল।

সংক্ষিপ্ত স্কোর:

প্রথম ইনিংস

বাংলাদেশ: ৮৫.১ ওভারে ৩১০ (জয় ৮৬, জাকির ১২, শান্ত ৩৭, মুমিনুল ৩৭, মুশফিক ১২, শাহাদাত ২৪, মিরাজ ২০, সোহান ২৯, নাঈম ১৬, তাইজুল ৮*, শরিফুল ১৩; সাউদি ১/৪৩, জেমিসন ২/৫২, প্যাটেল ২/৭৬, সোধি ১/৭১, ফিলিপস ৪/৫৩)।

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এই সিরিজ।

সারাবাংলা/এসএস

দ্বিতীয় দিন প্রথম টেস্ট বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর